ডিসেম্বরের মধ্যে সকল ইউপিতে নির্বাচন

প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২১

ডিসেম্বরের মধ্যে সকল ইউপিতে নির্বাচন

চলতি বছরের ডিসেম্বরের মধ্যে ইউনিয়ন পরিষদ নির্বাচন, উপনির্বাচন ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবির খোন্দকার। সোমবার (২৩ আগস্ট) রাজধানীর নির্বাচন ভবনে ৮৪তম কমিশন বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

সচিব বলেন, সাড়ে চার হাজার ইউনিয়নের মধ্যে ২০৪টিতে ভোটগ্রহণ হয়েছে। আজকের সভায় ডিসেম্বরের মধ্যে চার হাজারের মতো ইউনিয়ন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, পৌরসভা, কমিল্লা-৭ শূন্য আসনে উপ-নির্বাচন, জেলা পরিষদসহ অন্যান্য নির্বাচন করার সিদ্ধান্ত হয়েছে।

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে কমিশন সভা অনুষ্ঠিত হবে। সেই সভায় কোনটার নির্বাচন কবে দেওয়া হবে এ ব্যাপারে আলোচনা করা হবে। এছাড়া ২০০৬ সালের ১ জানুয়ারি বা তার আগে জন্ম নেওয়া নাগরিকদের এনআইডি দেওয়ার বিষয়ে তিনি জানান, এই বিষয়ে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরীর নেতৃত্বে একটি কমিটি আছে। এই ব্যাপারে আলোচনা করে সেই কমিটিতে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে গত ৩ মার্চ প্রথম ধাপের ৩৭১টি ইউনিয়ন পরিষদের তফসিল ঘোষণা করা হয়েছিল এবং ভোট হওয়ার কথা ছিল ১১ এপ্রিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে ভোট স্থগিত হয়। এরপর দ্বিতীয় দফায় গত ৩ জুন ভোটের তারিখ ২১ জুন নির্ধারণ করা হয়। কিন্তু সীমান্তবর্তী এলাকায় সংক্রমণ বেড়ে যাওয়ায় ১৬৭টি ইউপির ভোট স্থগিত হয়। বাকি ২০৪টি ইউপিতে ভোটগ্রহণ হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest