বিএনপি শিক্ষা ব্যবস্থাসহ সবকিছু ধ্বংস করে দিয়েছিল: শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২১

বিএনপি শিক্ষা ব্যবস্থাসহ সবকিছু ধ্বংস করে দিয়েছিল: শিক্ষামন্ত্রী

বিএনপি সরকারের শাসনামলে শিক্ষা ব্যবস্থা, রাজনৈতিক ব্যবস্থা, নির্বাচনী ব্যবস্থাসহ সবকিছুকে ধ্বংস করা হয়েছিল বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সোমবার (২৩ আগস্ট) এক ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি সরকারের শাসনামলে শিক্ষা ব্যবস্থা, রাজনৈতিক ব্যবস্থা, নির্বাচনী ব্যবস্থাসহ সবকিছুকে ধ্বংস করা হয়েছিল। স্বাধীনতা বিরোধী চক্র ষড়যন্ত্র তৈরি করেছিল। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে এ দেশের সব শ্রেণি-পেশার মানুষকে সাথে নিয়ে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজ করে যাচ্ছি।

শিক্ষামন্ত্রী আরও বলেন, ৭৫ পরবর্তী প্রজন্মকে ইতিহাসের একটা অন্ধকারের মধ্যে রেখে বড় করা হয়েছে। যে কারণে তারা বাংলাদেশের সত্যিকারের ইতিহাস ৯৬ সালের আগে জানতে পারেনি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে শিক্ষকসহ সংশ্লিষ্ট সবাইকে যথাযথ ভূমিকা পালন করতে হবে।

দীপু মনি বলেন, বঙ্গবন্ধুর শিক্ষা ভাবনা বুঝতে চাইলে আওয়ামী লীগের জন্মকালীন ইশতেহার ও ’৭০ সালের নির্বাচনী ইশতিহার পড়তে হবে। স্বাধীন দেশে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষাকে অবৈতনিক ও জাতীয়করণ এবং কুদরাত-এ-খুদা শিক্ষা কমিশন গঠন করেছিলেন। আমাদের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে গবেষণা ও প্রকাশনা বাড়াতে হবে, সঠিক ইতিহাস জানতে হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest