২১ আগস্টে প্রাইম টার্গেট ছিলেন প্রধানমন্ত্রী : কাদের

প্রকাশিত: ২:৩৯ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২১

২১ আগস্টে প্রাইম টার্গেট ছিলেন প্রধানমন্ত্রী : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, একুশে আগস্টের হামলার প্রাইম টার্গেট ছিলেন বর্তমান প্রধানমন্ত্রী ও সেসময়ের প্রধান বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা।

মঙ্গলবার (২৪ আগস্ট) ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও নারীনেত্রী আইভি রহমানের ১৭তম মৃত্যুবার্ষিকীতে রাজধানীর বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধা জানাতে এসে এসব কথা বলেন কাদের।

এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, সন্ত্রাসবিরোধী সমাবেশ করতে গিয়ে ওই রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার হন আইভি রহমানসহ ২৪ নেতাকর্মী। আর এই গ্রেনেড হামলা মামলা নিষ্পত্তির লক্ষ্যে দ্রুত সময়ের মধ্যে আপিল শুনানি শুরু হবে।

শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাদের বলেন, সেই হামলা ছিল ইতিহাসের নৃশংস ঘটনা। সেদিন প্রাইম টার্গেট ছিলেন আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ত্রাসবিরোধী সমাবেশ করতে গিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার হন তিনি। সাথে রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার হন আইভি রহমানসহ ২৪ নেতাকর্মী।

আইভী রহমানকে স্মরণ করে তিনি বলেন, আমি আজ আইভী রহমানসহ সেদিন নিহত সবাইকে স্মরণ করছি। তার মধ্যে কখনো অহম বোধ দেখিনি, এমন নির্লোভ নেতা বাংলাদেশে কমই দেখা যায়। তিনি কখনো সভা মঞ্চে বসতেন না। কর্মীদের সাথে মাঠে বসতেন। সেদিনও ট্রাকের বাইরে মিছিল নিয়ে কর্মীদের সাথে ছিলেন।

২১ আগস্ট হামলার বিচার কাজ নিয়ে কাদের বলেন, নিম্ন আদালতে বিচার শেষ হয়েছে। এখন সেটি উচ্চ আদালতে আপিল শুনানিতে আছে।

করোনার কারণে বিলম্ব হলেও অচিরেই শুনানি হবে বলে মন্ত্রী মহোদয় সূত্রে জানতে পেরেছি।

কাদেরের শ্রদ্ধা নিবেদন শেষে আইভি রহমানের কবরে একে একে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest