আফগানদের আর বিমানবন্দরে যেতে দেওয়া হবে না, জানালো তালেবান

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২১

আফগানদের আর বিমানবন্দরে যেতে দেওয়া হবে না, জানালো তালেবান

তালেবান মুখপাত্র জাহিবুল্লাহ মুজাহিদ বলেছেন, আফগানিস্তানের নাগরিকদের দেশ ছাড়ার জন্য আর কাবুলের বিমানবন্দরে যেতে দেওয়া হবে না। বিমানবন্দরে ভিড়ের কারণে হতাহতের ঘটনার প্রেক্ষাপটে এমন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন তালেবানের মুখপাত্র। এ তথ্য জানিয়েছে বিবিসি।

সংবাদ সম্মেলনে তালেবান মুখপাত্র জাহিবুল্লাহ মুজাহিদ বলেন, আফগানিস্তানের নাগরিকদের আর কাবুল বিমানবন্দরে যেতে দেওয়া হবে না। কারণ সেখানে বিশৃঙ্খলা তৈরি হয়েছে। তিনি বলেন, যারা বিমানবন্দরে ভিড় জমিয়েছে তাদের বাড়িতে ফিরে যাওয়া উচিত। তাদের নিরাপত্তা জোরদার করা হবে। তবে আমেরিকা এখনও বিমানবন্দরে তাদের বিমানে দেশ ছাড়তে মানুষকে আমন্ত্রণ জানাচ্ছে বলেও জানান তালেবান মুখপাত্র।

তিনি বলেন, আমেরিকানদের বলছি- আফনাগদের দেশ ছাড়তে উৎসাহিত করবেন না। তাদের মেধা আমাদের দরকার। হাসপাতাল, স্কুল, বিশ্ববিদ্যালয় ও স্থানীয় সরকারের সঙ্গে সঙ্গে আফগানি সংবাদ মাধ্যমগুলোও এখন কাজ করা শুরু করেছে বলে জানান তিনি।একের পর শহর নিয়ন্ত্রণে নিয়ে গত সপ্তাহে কাবুল দখলের ঘোষণা দেয় তালেবান। এরপরই ক্ষমতা গ্রহণের কথা জানিয়ে সংবাদ সম্মেলনও করে তারা। এমন প্রেক্ষাপটে বিশ্বের বিভিন্ন দেশের নাগরিক, যারা আফগানিস্তানে অবস্থান করছেন তারা নিজ নিজ দেশে ফেরার চেষ্টা করতে থাকেন। দেশ ছাড়ছেন আফগানরাও। বিমানবন্দরে ভিড়ের মধ্যে পড়ে হতাহতের ঘটনাও ঘটেছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest