ছাত্র অধিকার পরিষদের নতুন নেতৃত্ব

প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২১

ছাত্র অধিকার পরিষদের নতুন নেতৃত্ব

কোটা সংস্কার আন্দোলনের সময় গড়ে ওঠা বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ সংগঠনের প্রথম কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি পদে সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা এবং সাধারণ সম্পাদক পদে কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলাম আদিব। শনিবার (২৮ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে ছাত্র-যুব ও শ্রমিক অধিকার পরিষদের কার্যালয়ে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়।

রাজধানীর বিজয়নগরে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রথম কাউন্সিলের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদ তিনটিতে নির্বাচন হয়। ঢাকা মহানগরের সাবেক সমন্বয়ক মোল্যা রহমাতুল্লাহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সভাপতি, সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক ছাড়া আরও ৩৮ জনকে মনোনীত করে ৪১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে গত কমিটির পাঁচ সদস্যকে এ কমিটির উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন, সহ-সভাপতি মো. নাজমুল হুদা, তামান্না ফেরদৌস শিখা, ইমরান আল নাজির, প্রিয়ম আহমেদ, শাকিল আহমেদ, মো. শাকিল মিয়া, আশরাফুল হাসান তপু ও তাহমিনা আক্তার।

কাউন্সিলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন শাকিলউজ্জামান, আরিফুল ইসলাম আদিব, হানিফ খান সজীব। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মোল্লা রহমতুল্লাহ, মাজহারুল ইসলাম, নাজমুল হাসান, এরশাদুল ইসলাম রোহাদ, নাজমুল করিম রিটু। সারাদেশ থেকে আগত সংগঠনটির ২৪০ জন কাউন্সিলর এতে ভোট দিয়েছেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest