‘অন্যের লাশ রেখে জিয়ার জানাজা পড়েছে বিএনপি’

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২১

‘অন্যের লাশ রেখে জিয়ার জানাজা পড়েছে বিএনপি’

‘জিয়াউর রহমানের লাশ নিয়ে বিএনপি প্রতারণা করছে। সেনাবাহিনীর নির্দেশে চট্টগ্রাম থেকে জিয়াউর রহমানের লাশ ঢাকায় আনা হয়েছিল। কিন্তু জিয়ার নামে যে লাশ আনা হয়েছিল, সেই লাশ জিয়ার ছিল না। কারণ সে সময় তিনজন সেনা অফিসারের লাশ একসঙ্গে ছিল। সেখান থেকে না দেখেই একটি লাশ ঢাকায় আনা হয়েছিল। ফলে এটা যে জিয়ার লাশ তার প্রমাণ নেই।’কথাগুলো বলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (২৯ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।তথ্যমন্ত্রী বলেন, গতকাল (শনিবার) মির্জা ফখরুল ইসলাম বলেছেন, ‘জিয়ার লাশ নিয়ে আওয়ামী লীগ এখন প্রতারণা করছে।’ আওয়ামী লীগ নয় বরং বিএনপি জিয়ার লাশ নিয়ে জনগণের সঙ্গে প্রতারণ করেছে। কারণ তারা অন্যজনের লাশ রেখে জিয়ার জানাজা পড়েছে। এটা ধর্মীয়ভাবে বৈধ নয়। এটি নিয়ে বিএনপি প্রতারণা শুরু করেছে।

৫০ বছর পরও দেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধুকে নিয়ে মিথ্যা খবর ছাড়াচ্ছে বিএনপি জামায়াত চক্র। তারা মুক্তিযুদ্ধের নায়কদের কথা তুলে না ধরে খলনায়কদের নায়ক হিসেবে তুলে ধরছে উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুর পক্ষে ২৬ মার্চ প্রথম স্বাধীনতার ঘোষণা দেওয়া হয়। এরপর দিন ২৭ মার্চ বঙ্গবন্ধুর পক্ষে আওয়ামী লীগ জিয়াউর রহমানকে দিয়ে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করায়। এখন বিএনপি প্রকৃত স্বাধীনতার ঘোষকের ইতিহাস বিকৃত করছে।

তিনি বলেন, স্বাধীনতার তিন বছরের মধ্যে বঙ্গবন্ধুকে হত্যা না করা হলে মাত্র ১০-১৫ বছরের মধ্যে বাংলাদেশ ধনী দেশে পরিণত হতো। সোনার বাংলাদেশে পরিণত হতো। বর্তমান প্রধানমন্ত্রী এখন সেই দেখানোর পথে রাষ্ট্র পরিচালনা করছেন। দেশ এগিয়ে যাচ্ছে, এখন দারিদ্র্য কমে আসছে। কেউ আর খলি পয়ে হাঁটে না, না খেয়ে থাকে না।

দেশবাসীকে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিকে বয়কটের আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, স্বাধীনতার পরাজিত শক্তিকে রাজনীতি থেকে বিতাড়িত করতে হবে। এই দেশ থেকে চিরবিদায় করতে হবে। আর এই পরাজিত শক্তিকে নিয়ে বিএনপি রাজনীতি করছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest