শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সারাদেশে মানববন্ধন

প্রকাশিত: ৫:০০ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২১

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সারাদেশে মানববন্ধন

ইসলামী আন্দোলন বাংলাদেশ ডাক দিয়েছে মানববন্ধনের। তারা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সারাদেশে মানববন্ধন কর্মসূচির ঘোষণা করেছে। মঙ্গলবার (৩১ আগস্ট) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে আয়োজিত মানববন্ধনে এ সিদ্ধান্ত জানায় সংগঠনটি। এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর সৈয়দ মো. রেজাউল করিম।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে আগামীতে আরও কঠোর আন্দোলন হবে। সেখানে জানমাল কোরবান করে সবাইকে নিয়ে আমরা রাজপথে নামবো। কর্মসূচি সফল করবো। আপাতত দুই সেপ্টেম্বর সারাদেশের জেলায় জেলায় মানববন্ধন কর্মসূচি ঘোষণা করছি। পরবর্তীতে আরও কর্মসূচি দেবো।

চরমোনাই পীর বলেন, সবকিছু খুলে দিয়ে শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার কোনো যৌক্তিকতা নেই। কিন্তু নানা অজুহাতে সেটা করা হচ্ছে। কারণ সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার ষড়যন্ত্র করছে।

তিনি আরও বলেন, আমরা এতদিন ভালোভাবে সরকারকে বলেছি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে। সেটা তারা শোনেননি। এখন আমরা আন্দোলনে নেমেছি। প্রয়োজনে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য রক্ত দেবো। কিন্তু এসব প্রতিষ্ঠান খুলে ছাড়বো।

মানববন্ধনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, এতদিন সরল ভাষায় কথা বলেছি। তবে শিক্ষার্থীদের স্বার্থে এখন কঠোর হতে হচ্ছে। আগামীতে শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে লাগাতার কর্মসূচি দেবে ইসলামী আন্দোলন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest