বরিশালে মোবাইল কোর্ট অভিযানে মেয়াদোত্তীর্ণ ঔষধসহ বিভিন্ন অপরাধে ৬টি ফার্মেসীকে জরিমানা

প্রকাশিত: ১০:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২১

বরিশালে মোবাইল কোর্ট অভিযানে মেয়াদোত্তীর্ণ ঔষধসহ  বিভিন্ন অপরাধে ৬টি ফার্মেসীকে জরিমানা

পারভেজ, বরিশাল প্রতিনিধিঃ জেলা প্রশাসন বরিশালের নিয়মিত মোবাইল কোর্টের অংশ হিসেবে আজ ৯ই সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর ১২ টায় বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট বরিশাল জসীম উদ্দীন হায়দার এর নির্দেশনায় জেলা প্রশাসন বরিশালের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আতাউর রাব্বি এর নেতৃত্বে নগরীর কাঠপট্টি এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন।

এসময় ঔষধ আইন, ১৯৪০ এর ধারা ১৮ এর উপধারাসমূহ লঙ্ঘন করে মেয়াদোত্তীর্ণ ওষুধ, ফিজিশিয়ান স্যাম্পল ও অনুনোমোদিত ঔষধ বিক্রয় করায় সিকদার এন্ড কোং কাঠপট্টি দোকানকে ৫০০০ টাকা, মেসার্স বি এম এল ড্রাগ হাউস কে ৫০০০ টাকা, মেসার্স মাহিয়ান সার্জিক্যাল কে ২০০০ টাকা, মুর্শেদ মেডিসিন কর্নার কে ৫০০০ টাকা, বরিশাল মেডিসিন মার্ট কে ৫০০০ টাকা এবং মোঃ রাজ্জাক মেডিকেল হল কে ৫০০০ টাকা জরিমানা আদায় করা হয়। সর্বমোট ৬ টি ফার্মেসীকে ২৭ হাজার টাকা অর্থদন্ড প্রদান করে তাৎক্ষণিক আদায় করা হয়।

এ সময় প্রসিকিউশন অফিসার হিসেবে সহযোগিতা করেন ঔষধ প্রশাসন, বরিশালের ঔষধ তত্ত্বাবধায়ক অদিতি স্বর্ণা। এসময় আইন-শৃঙ্খলা রক্ষা ও গণসচেতনতা কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করেন র‌্যাব-৮ এর সদস্যরা। পরে জব্দকৃত ওষুধ ধ্বংস করা হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest