সরকার নতুন চক্রান্ত শুরু করেছে: ডা. জাফরুল্লাহ

প্রকাশিত: ৭:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

সরকার নতুন চক্রান্ত শুরু করেছে: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আবার এই সরকার নতুন চক্রান্ত শুরু করেছে। গণতন্ত্র হত্যা করে নতুন পদ্ধতিতে ভোট নিয়ে ষড়যন্ত্র। তারা (সরকার) দরকার পরলে ভারতে পালিয়ে যেতে পারে। আমাদের দায়িত্ব হচ্ছে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। আমাদেরকে রাস্তায় থাকতে হবে।

তিনি বলেন, আপনাদেরকে আবার সাবধান করছি, আবার কিন্তু চক্রান্ত চলছে, ভয়ানক চক্রান্ত। আপনারা যদি এখন থেকে সজাগ না হন। এখন থেকে যদি বুদ্ধিজীবী সকলকে সংযত না করা হয়, গণতন্ত্রের কবরতো হচ্ছেই। মাফিয়া রাষ্ট্রের জন্ম হলে আমরা কেউ শান্তিতে থাকতে পারবো না।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নবনির্বাচিত নেতৃবৃন্দের পরিচিত সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্য করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমার সাম্প্রতিক কিছু বক্তব্যে রাজনৈতিক স্নেহাস্পদ ব্যক্তিরা মনঃক্ষুণ্ন হয়েছেন, তাঁরা মনে কষ্ট পেয়েছেন। তাদেরকে আমি চাকরবাকরের সাথে তুলনা করেছি, আমি চাকরবাকরের কাছে ক্ষমা চাইছি। কারণ এইসব রাজনৈতিক ব্যক্তিদের চাকরবাকরের গুনাবলিও নেই। তাদের না কবজিতে জোর আছে, না মাথা ঘুরাবার অধিকার আছে।

তিনি বলেন, আমি তারেকের জায়গায় জায়মাকে আনতে বলিনি, আমি বলেছি তাকে রাজনীতি শিখতে দিন। কারণ তার আপনাদের মতো যৌবন আছে, তরুণ আছে তাকে রাজপথে আসতে বলেন। রাজনৈতিক দায়িত্ব নিতে হলে রাজপথে হাটতে হয়।

তিনি বলেন, আপনারা (বিএনপি) আমার কথায় কষ্ট নিয়েন না। আপনারা আমার কথায় অনেকে কষ্ট পেয়েছেন তাই আমি দুঃখিত। আপনাদেরকে আমি বলি বয়স আমার হয়েছে এটা কিন্তু সঠিক কথাই বলেছেন। তবে কাপড়ের রঙটা কি সেটা কিন্তু আমি বলতে পারি। আপনাদের মতো আমার বিদেশে গিয়ে চিকিৎসা করাতে হয়না। এর কারণটা কি? আমার সততা। আমি জনগণের পক্ষে কথা বলি।

এসময় উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসিফ নজরুল, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ঢাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক মো. রাশেদ, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নব নির্বাচিত সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব, সাংগঠনিক সম্পাদক মোল্যা রহমতুল্লাহ প্রমুখ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest