দেওয়ানগঞ্জে এখনো ভাতা বঞ্চিত অনেক প্রতিবন্ধী

প্রকাশিত: ৭:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

দেওয়ানগঞ্জে এখনো ভাতা বঞ্চিত অনেক প্রতিবন্ধী

ফরিদুল ইসলাম ফরিদ, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধিঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক ঘোষিত শত ভাগ বয়স্ক ও বিধবা ভাতার আওতায় আনা হলেও, জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার প্রায় সকল ইউনিয়নে ভাতা বঞ্চিত অনেক প্রতিবন্ধী। এদের সাথে কথা বলে জানা যায়, স্থানীয় ইউপি সদস্য বা নেতাদের আর্থিক ভাবে খুশি করতে না পারায় ভাতা সুবিধা পায়নি অনেকেই। এদের মাঝে মৌলভীরচর চার নম্বর পাড়ার প্রতিবন্ধী শামীম হাসান (৪২) এর ভাষ্য মতে মেম্বারের পিছনে ঘুরে অতিষ্ঠ তিনি। একই ভাবে পঙ্গু পায়ের চামড়া ক্ষয় করেছে সাব্বির হোসেন (১২) ও তার বাবা শফি আলম।

সানন্দবাড়ী লম্বাপাড়া বালুচর গ্রামের প্রতিবন্ধী রিফাত (১২) এর দাদা আঃ মান্নান জানান- আমরা রাজিবপুরের সংকর মাদবপুর থেকে নদী ভাঙ্গনের ফলে সহায়সম্বল হারিয়ে এখানে ঠাঁই নিয়েছি, এই ইউনিয়নের ভোটার না হওয়ায় আমার নাতীর নাম দেয় নি, একই গ্রামের কোরবান আলীর পুত্র লাভলু (২৬) জানান- আমি প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও টাকার জন্য নাম পাইনি। এদিকে উত্তর লংকারচর গ্রামের মনির হোসেনের মেয়ে শারীরিক প্রতিবন্ধী আমিনা (৮)’র ভাতা কার্ডে নাম ওঠেনি টাকার অভাবে। অজানা কারণে সরকারের যুগান্তকারী প্রতিবন্ধী সুবিধা হতে বঞ্চিত সানন্দবাড়ী নবীনাবাদ গ্রামের শবজাল হোসেনের পুত্র সোলাইমান (১২) ও সবুজ পাড়া গ্রামের শ্রী সীতা রাম এর পুত্র শ্রী জঞ্জালু (৩৭)।

এ ব্যাপারে দেওয়ানগঞ্জ সমাজসেবা অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমীন এর সাথে যোগাযোগ করলে তিনি জানান- গত ২০১৯-২০২০ অর্থ বছরে প্রতিবন্ধীদের কোন কাজ করা হয়নি, তাই অনেক প্রতিবন্ধী ভাতা বঞ্চিত, আসছে সময়ে বাংলাদেশে কোথাও কোনো প্রতিবন্ধী ভাতা বঞ্চিত থাকবেনা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest