ফুলবাড়ীয়ায় ব্যক্তি উদ্যোগে রাস্তা সংস্কার করে প্রশংসিত সিরাজুল ইসলাম আকন্দ

প্রকাশিত: ১০:৩৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২১

ফুলবাড়ীয়ায় ব্যক্তি উদ্যোগে রাস্তা সংস্কার করে প্রশংসিত সিরাজুল ইসলাম আকন্দ

মোবারক হোসেনঃ ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার রাঙামাটিয়া ইউনিয়নের ১ এবং ২ নং ওয়ার্ডের প্রায় ৮ কিলোমিটার রাস্তা নিজ উদ্যোগে সংস্কার করে আলোচনায় এসেছেন ১ নং ওয়ার্ডের বাসিন্দা সিরাজুল ইসলাম আকন্দ।

জানা গেছে, রাস্তা সংস্কারের অভাবে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছিলো স্থানীয় ২ টি ওয়ার্ডের সহস্রাধিক বাসিন্দাদের। স্থানীয় ভাবে উৎপাদিত কৃষি ও অন্যান্য পন্য বাজারজাত সঠিকভাবে করতে না পারায় বিপাকে পড়েছিলেন তারা। ইউনিয়নের রাঙামাটিয়া বাজার হয়ে উপজেলার সাথে যোগাযোগের একমাত্র যাতায়াত পথ এটিই। দীর্ঘদিন রাস্তাটি সংস্কার না হওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছিলো স্থানীয়দের।

সরেজমিনে দেখা যায়, রাস্তাটির সংস্কারের কাজ চলছে। একাধিক জায়গায় শ্রমিকেরা কাজ করছেন। খানাখন্দ ভরাট সহ নিচু অংশ পাশে থেকে মাটি সরবরাহ করে সমান করা হচ্ছে।

উপকার ভোগীরা জানান, এই রাস্তাটি খুবই বাজে অবস্থায় ছিলো, কোন রকম যান চলাচলে ছিলো ব্যপক ভোগান্তি। এখন রাস্তাটি সংস্কার হওয়ায় আমাদের জন্য খুব উপকার হয়েছে৷ এখন আমরা স্বাচ্ছন্দ্যে চলাচল করতে পারি।
এ সময় তারা রাস্তা সংস্কার করে দেওয়ার জন্য সিরাজুল ইসলাম আকন্দকে ধন্যবাদও জানান।

এ ব্যপারে সিরাজুল ইসলাম আকন্দ বলেন, আমি ফার্মে ডিম উৎপাদন করি এবং এগুলো বাজারজাত করার জন্য এই রাস্তাকেই ব্যবহার করতে হয়। একটা ডিম ভর্তি গাড়ি উল্টে গেলে প্রায় ৩৫ হাজার টাকা লোকসান গুনতে হয়। তাই ব্যবসা রক্ষার্থে ও এলাকাবাসীর সুবিধার্থে এবং স্থানীয় স্কুলের ছাত্র ছাত্রীদের নির্ভীঘ্নে যাতায়াতের জন্যই রাস্তা সংস্কারের উদ্যোগ গ্রহণ করেছি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest