সার্চ কমিটিতে বাংলাদেশ কংগ্রেসের দশ নাম

প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২২

সার্চ কমিটিতে বাংলাদেশ কংগ্রেসের দশ নাম

সাবেক বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী অথবা সাবেক সচিব ও এনবিআরের চেয়ারম্যান ডঃ মোহাম্মদ আবদুল মজিদকে প্রধান নির্বাচন কমিশনার করার প্রস্তাব দিয়ে সার্চ কমিটিতে দশজনের নাম জমা দিয়েছে বাংলাদেশ কংগ্রেস।নির্বাচন কমিশনশনার হিসেবে নিয়োগের জন্য নির্বাচন কমিশনে ৪৪ নং নিবন্ধিত রাজনৈতিক দল বাংলাদেশ কংগ্রেস আরো আটজনের নাম প্রস্তাব করেছে।

নির্বাচন কমিশনার হিসেবে সাবেক জেলা জজ ও জাতিসংঘের সাবেক বিচারক ডঃ মোঃ শাহজাহান, সাবেক সচিব শ্যামল কান্তি ঘোষ, নির্বাচন কমিশনের সাবেক সচিব (দায়িত্বপ্রাপ্ত) ডঃ মোহাম্মদ জকরিয়া, সাবেক অতিরিক্ত সচিব বীরমুক্তিযোদ্ধা মোঃ সরোয়ার হোসেন, বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর ডঃ শহীদ মনজু, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ডঃ এ কে এম আখতারুল কবির, শিক্ষাবিদ ও গবেষক অধ্যাপক ডঃ জহুরুল আলম ও বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ডঃ সাইফুল ইসলাম দিলদার-এর নাম প্রস্তাব করেছে দেশের সর্বশেষ নিবন্ধিত এই দলটি।

বৃহস্পতিবার সকালে সার্চ কমিটি থেকে নাম জমাদানের চিঠি পেয়ে বিকালে মন্ত্রী পরিষদ বিভাগে গিয়ে উক্ত দশজনের নাম জমা দেন বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম। নাম জমা দেয়া প্রসঙ্গে দলটির চেয়ারম্যান এ্যাডঃ কাজী রেজাউল হোসেন গণমাধ্যমকে বলেন, বাংলাদেশ কংগ্রেস নিরপেক্ষ ও যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের নাম সার্চ কমিটিতে জমা দিয়েছে। উক্ত ব্যক্তিদের মধ্য থেকে নির্বাচন কমিশন গঠন করলে একটি নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন হবে বলে আশা করা যায়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest