করোনা : বিশ্বজুড়ে মৃত্যু ছাড়াল ৫৮ লাখ

প্রকাশিত: ৮:২১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২২

করোনা : বিশ্বজুড়ে মৃত্যু ছাড়াল ৫৮ লাখ

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১০ হাজার ৬৫৪ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ লাখ ৭ হাজার ৩২২ জনে।এছাড়া নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ২৩ লাখ ৮৯ হাজার ৬৬৬ জন। মোট আক্রান্ত হয়েছেন ৪০ কোটি ৬০ লাখ ৫৬ হাজার ৩৮০ জন। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় জার্মানিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৭ হাজার ১২৮ জন এবং মারা গেছেন ২২৪ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত ১ লাখ ৫৭ হাজার ৫৪৭ জন এবং মৃত্যু ২ হাজার ৩১২ জন। ব্রাজিলে মৃত্যু ৯২২ জন এবং আক্রান্ত ১ লাখ ৬৫ হাজার ৩৫৯ জন। ভারতে মৃত্যু ৬৫৯ জন এবং আক্রান্ত ৫৫ হাজার ৯৮৮ জন। রাশিয়ায় মৃত্যু ৭০১ জন এবং আক্রান্ত ১ লাখ ৯৭ হাজার ৭৬ জন। স্পেনে আক্রান্ত ৫৩ হাজার ৫৫ জন এবং মৃত্যু ৩৯৩ জন। ইউক্রেনে আক্রান্ত ৪১ হাজার ৬৯৪ জন এবং মৃত্যু ২৮০ জন। তুরস্কে আক্রান্ত ৯৮ হাজার ৬০২ জন এবং মৃত্যু ২৬৪ জন। ইতালিতে আক্রান্ত ৭৫ হাজার ৮৬১ জন এবং মৃত্যু ৩২৫ জন। ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৫৩ হাজার ২৫ জন এবং মৃত্যু ৩১০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দক্ষিণ আফ্রিকায় ২০৩ জন, কানাডায় ১৩১ জন, আর্জেন্টিনায় ২৬৩ জন, গ্রিসে ৯৭ জন, পোল্যান্ডে ২৬২ জন, হাঙ্গেরিতে ৯৯ জন, ইরানে ১৩০ জন, জাপানে ১৫৫ জন, রোমানিয়ায় ১৩৮ জন, চিলিতে ১৬২ জন, মেক্সিকোতে ৭৪৩ এবং ভিয়েতনামে ৭৪ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest