সমকালের মিথ্যাচারের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস

প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২২

সমকালের মিথ্যাচারের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস

“ছোট দলগুলোর প্রস্তাবে ঘুরেফিরে তিন নাম” শীরনামের খবরে সমকাল মিথ্যাচার করেছে মর্মে দাবী করেছে বাংলাদেশ কংগ্রেস। আজকে প্রকাশিত এ খবর মিথ্যাচারে ভরা মর্মে প্রতিবাদ করে গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম।

বিবৃতিতে এ্যাডঃ ইয়ারুল ইসলাম বলেছেন, উক্ত খবরের মাধ্যমে দেশের সম্মানিত ব্যক্তিদেরকে হেয় প্রতিপন্ন করা হয়েছে। খবরে বলা হয়েছে একজন সাবেক বিচারপতি ও অন্যরা ছোট দলগুলির দ্বারা তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন।

নিবন্ধিত এসব রাজনৈতিক দলগুলিকে ঢালাওভাবে সাইনবোর্ড সর্বস্ব বলা হয়েছে যা চরম অবমাননাকর। উক্ত খবরে বলা হয়েছে, সার্চ কমিটিতে নাম জমা দেওয়া প্রতিটি দলের সঙ্গে কথা বলেছে সমকাল। এটা নির্লজ্জ মিথ্যাচার। বাংলাদেশ কংগ্রেসের সাথে সমকালের কোন সাংবাদিক যোগাযোগ করননি।

বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান এ্যাডঃ কাজী রেজাউল হোসেনের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, তিনি বলেছেন, “তাদের পাশের লোকজন বলতে পারবে কার কার নাম প্রস্তাব করা হয়েছে।” এটাও চরম মিথ্যাচার। তাঁর সাথে সমকালের কারও কথা হয়নি।

উল্লেখ্য বাংলাদেশ কংগ্রেস গত বৃহস্পতিবার দলের চেয়ারম্যান ও মহাসচিব স্বাক্ষরিত দলীয় প্যাডে দশ জনের নাম মন্ত্রী পরিষদ বিভাগে জমা দিয়ে গণমাধ্যমে প্রেস রিলিজ দিয়ে জমাকৃত সব নাম দেশবাসীকে জানিয়ে দেয়, যা ওই দিন একাধিক অনলাইন পত্রিকা ও শুক্রবারে কিছু প্রিন্ট মিডিয়ায় প্রকাশ করা হয়। উক্ত নাম দেখে শুক্রবারে হয়ত অন্য কোন দল কিছু নাম নিতে পারে বা তাদের প্রস্তাবের সাথে মিলে যেতে পারে।

বাংলাদেশ কংগ্রেস যে দশজনের নাম দিয়েছে আগেই তাদের সবার সম্মতি ও জীবনবৃত্তান্ত নেয়া হয়েছে। কোন বিশেষ দল বা মহলের নির্দেশনায় এসব নাম জমা দেওয়া হয়নি মর্মে এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম দাবী করেন। এ ধরণের অপ-সাংবাদিকতা গণমাধ্যম সম্পর্কে খারাপ ধারণা সৃষ্টি করবে বলে তিনি মনে করেন।

বাংলাদেশ কংগ্রেস নিবন্ধনের সকল শর্ত পুরণ করে বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের রায় অনুসারে নিবন্ধন নিয়েছে এবং ২০১৯ সালে নিবন্ধন পাওয়ার পর প্রায় সব উপনির্বাচন ও স্থানীয় নির্বাচনে অংশ গ্রহণ করে। সাম্প্রতিক নির্বাচন কমিশন গঠনে আইন প্রনয়ণের জন্য দীর্ঘদিন ধরে আন্দোলন করা ছাড়াও হাইকোর্টে রিট পিটিশন দায়ের করে দলটি। সুতরাং বাংলাদেশ কংগ্রেসকে ঢালাওভাবে সাইনবোর্ড সর্বস্ব দল বলার তীব্র প্রতিবাদ করা হয়েছে বিবৃতিতে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest