ঝালকাঠিতে কবি- সাহিত্যিকদের নিয়ে জেলা সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

প্রকাশিত: ৩:০৪ অপরাহ্ণ, জুন ২৩, ২০২২

ঝালকাঠিতে কবি- সাহিত্যিকদের নিয়ে জেলা সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি॥ ঝালকাঠিতে কবি- সাহিত্যিকদের নিয়ে জেলা সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন) বেলা ১২ টায় জেলা প্রশাসক সভা কক্ষে জেলা প্রশাসক মো: জোহর আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: কামাল হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লতিফা জান্নাতী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন্নাহার, ঝালকাঠি সরকারী কলেজের সহকারী অধ্যাপক মো: বজলুর রশিদ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: হাবিবুর রহমান হাবিল, কবি ও সাহিত্যিক মো: আল আমীন বাকলাই, মো: মনোয়ার হেসেন, সাংবাদিক কাজী মো: খলিলুর রহমান, মানিক রায়, রিয়াজুল ইসলাম বাচ্চু, কবি ও শিক্ষক মাহমুদা খানম (রাজাপুর), শিক্ষক ও গীতি কবি মো: আলমগীর হোসেন, রবীন্দ্র নাথ সরকার, মাহমুদা আক্তার (নলছিটি), কবি ইকবাল হোসেন, কবি শাহ জামান চিশতি, গীতি কবি রবীন্দ্রনাথ মন্ডল প্রমুখ। সভায় কবি- সাহিত্যিকদের নিয়ে জেলা সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্যে দু’টি উপকমিটি করা হয়।
সভায় জেলা প্রশাসক মো: জোহর আলী বলেন, “ঝালকাঠির সাহিত্য ও সাংস্কৃতি জাতীয়ভাবে এ আয়োজনের মাধ্যমে তুলে ধরতে হবে। জাতীয় পর্যায়ে প্রতিযোগীতায় টিকে ঝালকাঠির কবি সাহিত্যিকদের ইতিহাস ও ঐতিহ্য বজায় রাখতে হবে। স্বাধীনতার স্বপক্ষের তৃণমূল পর্যায়ের কবি সাহিত্যিকদের এ অনুষ্ঠানের মাধ্যমে তুলে ধরতে হবে। এছাড়াও তিনি আরো বলেন, ঝালকাঠিসহ সারাদেশে কোভিট ১৯ এর প্রভাব বেড়ে গেছে তাই সকলকে মাস্ক পড়ে সতর্কতার সাথে চলাফেরা করতে হবে এবং দ্রুত বুষ্টার ডোজ টিকা গ্রহন এবং জনসচেতনাতা বৃদ্ধি করতে।”
কবি সাহিত্যিকদের পক্ষ থেকে মো: আল আমীন বাকলাই আয়োজন সফল করার জন্যে নানামুখী পরামর্শ ও প্রস্তাব পেশ করেন। তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে এরকম অনুষ্ঠান আয়োজনের নির্দেশনা দেয়ায় ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে ৩০জুন ২০২২ ঝালকাঠি শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠান পালনের সিদ্দান্ত গৃহীত হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest