যশোরে র‌্যাবের অভিযানে এক ট্রাক সিলিকনযুক্ত চিংড়ী মাছ জব্দ

প্রকাশিত: ৯:৪৬ অপরাহ্ণ, জুন ২৩, ২০২২

যশোরে র‌্যাবের অভিযানে এক ট্রাক সিলিকনযুক্ত চিংড়ী মাছ জব্দ

যশোর প্রতিনিধিঃ যশোর থেকে আবারো জেলি পুশ করা চিংড়ি মাছ জব্দ করা হয়েছে।

বুধবার (২২জুন) সন্ধ্যা রাতে রাজারহাট এলাকায় অভিযান চালিয়ে একটি মাছের ট্রাক থেকে চারটি ককসিট ভর্তি চিংড়ি মাছ জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৬ যশোরের কোম্পানী কমান্ডার নাজিউর রহমান।

এসময় যশোর সদর উপজেলা নির্বাহী অফিসার ও যশোর জেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ওই মাছ ধ্বংস করা হয়। একই সাথে এ ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে ওই মাছের মালিক মণিরামপুর উপজেলার কপালিয়া গ্রামের নুরুজ্জামানের ছেলে হোসাইন সরদারের কাছ থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

যশোরের কোম্পানী কমান্ডার লেঃ নাজিউর রহমান জানান, গোপন সংবাদের প্রেক্ষিতে তারা জানতে পারেন একটি ট্রাকে জেলি পুশকরা চিংড়ি মাছ মণিরামপুর হয়ে যশোরের দিকে আসছে। তাৎক্ষনিক তারা রাজার হাট এলাকায় অবস্থান নেন। সাড়ে সাতটার পর একটি মাছ ট্রাক ভর্তি (ঢাকা মেট্রো-ড-১৪ -৭৯৫৭ ) তল্লাশি করা হয়। ওই ট্রাকের মধ্যে চারটি কর্কসিটে থাকা চিংড়ি মাছে জেলি পুশ করার বিষয়টি প্রমান পাওয়া যায়। এক পর্যায় তারা স্বীকারও করেন। পরে তাদেরকে জরিমানা করা হয় ও সব মাছ ধ্বংস করা হয়। এসময় র‌্যাবের স্কোয়াড কমান্ডার এএসপি এইচ. এম শফিকুর রহমান ও যশোর জেলা মৎস্য অফিসার উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২০ মে যশোরে র‌্যাবের অভিযানে দুই মেট্রিক টন সিলিকন জেলযুক্ত চিংড়ি উদ্ধার হয়। এরপর, গত ৩ জুন যশোর-ঝিকরগাছা মহাসড়কের ওপর অভিযান চালিয়ে র‌্যাব ট্রাকসহ মাছ জব্দ করে। সর্বশেষ গত বুধবার রাতে আবারো জেলি পুশ করা চিংড়ি জব্দ করা হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest