বেনাপোলে পাচারকারীর পায়ূপথে মিললো ৭০ লাখ টাকার স্বর্ণেরবার, পাচারকারী আটক

প্রকাশিত: ১:৫৯ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২৪

বেনাপোলে পাচারকারীর পায়ূপথে মিললো ৭০ লাখ টাকার স্বর্ণেরবার, পাচারকারী আটক

যশোর অফিসঃ যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় পাচারকারী মনোরউদ্দিনের পায়ূপথে পাওয়া গেল ৬টি স্বর্ণেরবার। এ সময় পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা।

আটক পাচারকারী মনোরউদ্দিন (৪৫) বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের কদর আলীর ছেলে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাতে পুটখালী সীমান্তের মসজিদবাড়ী বিজিবি চেকপোষ্টের সামনে পাকা রাস্তার উপর থেকে তাকে আটক করা হয়।

বিজিবি জানায়, পাচারকারীরা স্বর্ণের একটি চালান ভারতে পাচার করবে। এমন গোপন তথ্যের ভিত্তিতে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের পুটখালী ক্যাম্পের কমান্ডার সুবেদার মাহাবুবুর রহমানের নেতৃত্বে সীমান্তের মেইন পিলার ১৭ এর ৭ এস এর ১৬৮ আর পিলার হতে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মসজিদবাড়ি বিজিবি চেকপোষ্ট এলাকায় গোপন অবস্থানে থাকে। ওই স্বর্ণ পাচারকারী একটি ইজিবাইকে করে স্বর্ণের চালানটি ভারতে পাচার উদ্দেশে সীমান্তের দিকে যাচ্ছিল তখন মনোরউদ্দিনকে সন্দেহজনকভাবে আটক করা হয়। প্রথমে তার শরীর তল্লাশি করে কোন স্বর্ণ পাওয়া যায়নি। পরে তাকে জিজ্ঞাসাবাদ করলে সে স্বীকার করে তার পায়ূপথে স্বর্ণেরবারগুলো রয়েছে। এ সময় তাকে আটক করে বেনাপোল বাজারে রজনী ক্লিনিকে শরীর স্ক্যানিং করে পায়ূপথে ৬ পিস স্বর্ণের বারের অস্তিত্ব পাওয়া যায়। এবং তা উদ্ধার করা হয়। যার ওজন ৭০০ গ্রাম। এবং সিজার মূল্য আনুমানিক ৭০ লক্ষ টাকা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল খুরশিদ আনোয়ার স্বর্ণসহ একজন পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত স্বর্ণের চালানটি যশোর ট্রেজারিতে এবং আসামীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest