ঠাকুরগাঁওয়ে নারী উদ্যোক্তাদের ব্যতিক্রমী মেলা

প্রকাশিত: ১১:১৮ পূর্বাহ্ণ, জুলাই ২, ২০২২

ঠাকুরগাঁওয়ে নারী উদ্যোক্তাদের ব্যতিক্রমী মেলা

মোঃ মোতাহার হোসেন : ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁও অনলাইন উদ্যোক্তা পরিবারের আয়োজনে দুই দিনব্যাপী নারীদের বিভিন্ন হাতে তৈরি পণ্য নিয়ে অনুষ্ঠিত হচ্ছে ‘অনলাইন পণ্য মেলা’। জেলার নারীদের এমন ব্যতিক্রম উদ্যোগে মুখরিত হয়ে উঠে মেলা প্রাঙ্গণ।

হাতের তৈরি হরেক রকম খাবার আর পণ্য সামগ্রী ক্রয়ে ছুটে আসছেন ক্রেতা বিক্রেতা ও দর্শনার্থীরা। উদ্যোক্তাদের এ আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে আছে সময় মিডিয়া লিমিটেড।

২০২০ সালের মে মাসে জেলার নারীদের সমন্বয়ে ঠাকুরগাঁও অনলাইন উদ্যোক্তা পরিবারের যাত্রা শুরুর পর বাধা বিপত্তি আসলেও ধীরে ধীরে বাড়তে থাকে উদ্যোক্তাদের সংখ্যা। যার বর্তমান সংখ্যা ৬৫ হাজার। বাড়িতে বসে বিভিন্ন উদ্যোক্তাদের হাতের তৈরি হরেক রকম মুখরোচক খাবার, কুশিপণ্য ওয়ালমেট, বিভিন্ন ডিজাইনের পোশাকসহ নানা রকম পণ্য বিক্রির করে আসছেন নারীরা।

অনলাইনে পণ্য বিক্রি করে আসলেও ক্রেতা বিক্রেতারা সরাসরি পছন্দের পণ্য ক্রয়ের সুবিধার্থে এবং ব্যবসা প্রসারে ঠাকুরগাঁওয়ে এই প্রথম কয়েকজন নারীর নিজস্ব ব্যতিক্রমধর্মী এই উদ্যোগ জাঁকজমক আয়োজনে শহরের জেলা পরিষদ শিশু পার্ক প্রাঙ্গণে পহেলা জুলাই থেকে দুদিন ব্যাপী পণ্য মেলার আয়োজন করেন অনলাইন উদ্যোক্তা পরিবারের নারীরা।

মেলায় পসরা সাজানো স্টল থেকে পছন্দের পণ্য কিনতে হাতের তৈরি হরেক রকম খাবার আর পণ্য সামগ্রী ক্রয়ে ছুটে আসছেন দর্শনার্থী ও ক্রেতা বিক্রেতারা। আর তাদের এমন আয়োজনকে আরো বেগবান করতে উপস্থিত হন সরকারি ও বে-সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

ব্যবসায় প্রসার ঘটাতে এক জুলাই থেকে শুরু হওয়া এ মেলায় প্রায় ত্রিশটি স্টল বসেছে। আর প্রতিটি স্টলে হাতের তৈরি নানা রকম পণ্য বিক্রি করছেন জেলাসহ অন্যান্য জেলার নারীরা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest