ঝিকরগাছায় একই শিক্ষার্থী পড়ছে দুই স্কুলের দুই শ্রেণিতে

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২২

যশোর অফিসঃ যশোরের ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর ইউনিয়নে একই শিক্ষার্থী দুই স্কুলের দুই শ্রেণিতে অধ্যায়নের অভিযোগ পাওয়া গেছে।

মোঃ রফিকুল ইসলাম কতৃক গত ১৮ জুলাই রিটার্নিং কর্মকর্তা, গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন-২০২২ বরাবর করা একটি অভিযোগের সুত্রে জানা যায়, প্রত্যাশা খাতুন, পিতা-মোঃ বিপ্লব হোসেন, মাতা-শাহনাজ পপি, গ্রামঃ মোহাম্মদপুর, গঙ্গানন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী। রোল নং ১০। এই শিক্ষার্থীর পিতা মোঃ বিপ্লব হোসেন গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে অভিভাবক সদস্য পদে মনোনয়ন কেনার জন্য একটি দুষ্ট চক্রের সহযোগিতায় তার মেয়েকে গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী হিসেবে দেখিয়ে নিজের নাম অভিভাবক সদস্যের তালিকায় অন্তর্ভুক্ত করেছেন। সেখানে ঐ শিক্ষার্থীর রোল নং দেখানো হয়েছে ১৮। জালিয়াতির মাধ্যমে অভিভাবক সদস্য হয়ে যে মনোনয়ন ফর্ম সংগ্রহ করা হয়েছে তদন্ত সাপেক্ষে সেটি বাতিল করার আবেদন জানিয়েছেন মোঃ রফিকুল ইসলাম।

এ প্রসঙ্গে গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, ঐ শিক্ষার্থী এবছরের প্রথমেই আমার স্কুলে ভর্তি হয়েছে, সে বিদ্যালয়ের নিয়মিত ছাত্রী হিসেবে অর্ধ বার্ষিক পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। পূর্ববর্তী স্কুলের ৫ম শ্রেণির অধ্যায়নের প্রত্যায়ন পত্র আছে কিনা এর জবাবে তিনি বলেন, আমার স্কুলে এ বছর ২১২ জন শিক্ষার্থী ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হয়েছে তাদের কারোরই প্রত্যায়ন পত্র নেই।

গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনের প্রিজাইডিং অফিসার এবং ঝিকরগাছা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ কামরুজ্জামান জাহাঙ্গীর জানান, একই শিক্ষার্থী দুটি স্কুলে আলাদা শ্রেণিতে পড়াশোনা করা সম্ভব নয়। যদি কেউ এরকম করে থাকে তাহলে সেটা অপরাধ। এব্যাপারে একটি অভিযোগ হয়েছে। আমি ইউএনও মহোদয়ের সাথে আলোচনা করে ব্যবস্হা গ্রহণ করবো।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest