বরিশালে কোতোয়ালি মডেল থানার ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:১০ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২২

বরিশালে কোতোয়ালি মডেল থানার ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

পারভেজ, বরিশাল প্রতিনিধিঃ

আজ ১৩ই আগস্ট শনিবার সকাল ১১ টায় কোতোয়ালি মডেল থানা চত্বরে থানার নিয়মিত মাসিক আয়োজন ‘ওপেন হাউজ ডে’ তে অনুষ্ঠিত হয়েছে।

অভিভাবক ও শিক্ষকদের মধ্যে একটি কার্যকর যোগাযোগ নিশ্চিত করতে হবে এ কথা বলেন, মাননীয় পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ সাইফুল ইসলাম, বিপিএম-বার।

কোমলমতি শিক্ষার্থীদের আইন মান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য সংশ্লিষ্ট অভিভাবকদের পাশাপাশি স্কুল কলেজের শিক্ষকদেরকে আরো বেশি দায়িত্বশীল ভূমিকা রাখার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনার সন্তান বাসা থেকে বের হয়ে হয়ে কোথায় যাচ্ছে? নিয়মিতভাবে স্কুল-কলেজে যাচ্ছে কিনা? পিতা-মাতা হিসেবে এটা দেখা আপনার নৈতিক দায়িত্ব। তেমনি শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্ব হচ্ছে শিক্ষার্থীরা নিয়মিতভাবে স্কুল-কলেজে আসছে কিনা এ বিষয়ে সংশ্লিষ্ট অভিভাবকদেরকে নিয়মিতভাবে অবহিত করা। অভিভাবক ও শিক্ষকদের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে একটি সুসমন্বয় ই পারে কোমলমতি শিক্ষার্থীদের চলার পথকে বহুলাংশে মসৃণ করতে।

শতভাগ জবাবদিহিতা নিশ্চিত কল্পে ওপেন হাউজ ডে’র শুরুতেই যথারীতি বিগত ওপেন হাউজ ডে’ তে আগত ভুক্তভোগী জনসাধারণের উত্থাপিত সকল সমস্যা সমাধানকল্পে সংশ্লিষ্ট থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগন কি কি ধরনের পদক্ষেপ গ্রহণ ও তার বাস্তবায়ন করেছেন সেই সংক্রান্তে একটি বিবরণী (মিউনিট) পুঙ্খানুপুঙ্খ ভাবে আগত সর্বসাধারণের সামনে পাঠ করে শোনানো হয়।

অতঃপর উপস্থিত ভুক্তভোগী জনসাধারন প্রধান অতিথির নিকট নানান বিষয়ে তাদের সমস্যার কথা তুলে ধরলে, প্রধান অতিথি উত্থাপিত সকল সমস্যার সমাধান কল্পে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন।

এসময় তিনি সরেজমিনে কোতয়ালী মডেল থানার বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করে অফিসার ইনচার্জ কোতোয়ালি মডেল থানা সহ সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা প্রদান করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপ পুলিশ কমিশনার দক্ষিণ জনাব মােঃ আলী আশরাফ
ভুঞা,বিপিএম-বার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ জনাব মােঃ ফজলুল করিম, সহকারী পুলিশ কমিশনার কোতয়ালি মডেল থানা জনাব মােসাঃ শারমিন সুলতানা রাখী, সহকারী পুলিশ কমিশনার স্টাফ অফিসার-ট্রান্সপাের্ট জনাব সাদ্দাম হােসাইন, সহকারী পুলিশ কমিশনার বন্দর থানা-এস্টেট জনাব মােঃ মেহেদী হাসান, অফিসার ইনচার্জ কোতােয়ালি মডেল থানা জনাব আজিমুল করিম সহ থানার সকল অফিসার-ফোর্স ও বিভিন্ন সেবা প্রত্যাশী।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest