বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে হাবিপ্রবি ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত: ১২:০৩ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২২

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে হাবিপ্রবি ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন

মোঃ হাবিবুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি (দিনাজপুর):

জাতীয় শোক দিবস উপলক্ষে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

আজ ১৫ আগস্ট সোমবার জাতীয় শোক দিবস উপলক্ষে কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা কালো ব্যাচ ধারন শেষে একটি শোকর্যালি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শোকর্যালি শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধঞ্জলি অর্পণ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

উল্লেখ্য ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির ৩২ নম্বরের বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবার হত্যা করে। বঙ্গবন্ধু ছাড়াও সেই রাতে তাঁর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিব, তিন ছেলে শেখ কামাল, শেখ জামাল ও শিশুপুত্র শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল, বঙ্গবন্ধুর একমাত্র ভাই শেখ আবু নাসের, বঙ্গবন্ধুর ফোন পেয়ে তাঁর জীবন বাঁচাতে ছুটে আসা কর্নেল জামিলউদ্দিন আহমেদ, এসবির কর্মকর্তা সিদ্দিকুর রহমান ও সেনাসদস্য সৈয়দ মাহবুবুল হককে হত্যা করা হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest