সীমান্তে চোরাচালানী রোধে পারস্পরিক সহযোগিতা কামনা করলেন সেক্টর কমান্ডার আব্দুল্লাহ আল মামুন

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২২

সীমান্তে চোরাচালানী রোধে পারস্পরিক সহযোগিতা কামনা করলেন সেক্টর কমান্ডার আব্দুল্লাহ আল মামুন

এসএম স্বপন(যশোর)অফিসঃ সীমান্ত পথে যাতে চোরাচালান বন্ধ হয়, সেজন্য বিজিবি ও সাংবাদিক পরস্পরের সহযোগিতা কামনা করলেন খুলনা দক্ষিণ-পশ্চিম রিজিওনের সেক্টর কমান্ডার আব্দুল্লাহ আল মামুন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১২ টার সময় বেনাপোল বিজিবি ক্যাম্পে বিজিবি ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় সেক্টর কমান্ডার আব্দুল্লাহ আল মামুন সর্বদা সীমান্তের অবৈধ ভাবে পণ্য পাচার, মাদক পাচার ও চোরাচালান বন্ধে সাংবাদিকদের পাশে থাকার আহবান জানান।

তিনি বলেন, সীমান্তের অবৈধ ব্যবসা ও চোরাচালান বন্ধ করা বিজিবির একার পক্ষে সম্ভব নয়। যদি সাংবাদিকরা সঠিক তথ্য দিয়ে বিজিবিকে সহযোগিতা করে, তাহলে সহজেই সীমান্তের সব অপরাধ দূর হবে। উভয় উভয়কে সহযোগিতা করলে, তবেই চোরাকারবারিরা আইনের হাতে সহজেই ধরা পড়বে। সাংবাদিকদের কাছে যদি কোন তথ্য থাকে, তাহলে তারা সেটা প্রচার করলে, বিজিবি সদস্যদের প্রকৃত অপরাধীদের ধরতে বেগ পেতে হবে না। সর্বপরি সাংবাদিকদের সীমান্তের অপরাধ দমনে পাশে থাকতে আশাবাদ ব্যক্ত করেন।

এসময়, বিজিবি ও সাংবাদিকদের মাঝে সীমান্তের সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা করা হয়। আর কিভাবে উভয় উভয়ের সহযোগিতায় সীমান্তের অবৈধ ভাবে পণ্য পাচার, মাদক পাচার ও চোরাচালান বন্ধ হয়, তা নিয়ে খোলামেলা আলোচনা অনুষ্ঠিত হয়। এসময় বিজিবির পক্ষ থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর ও সমাধান দেওয়া হয়।

উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল তানভীর রহমান পিএসসি, যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকী, বিজিবি বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও শার্শা উপজেলার সাংবাদিকবৃন্দ।


মুজিব বর্ষ

Pin It on Pinterest