কুড়িগ্রামে ২ দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২২

কুড়িগ্রামে ২ দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

সাইফুর রহমান শামীম,, কুড়িগ্রাম :
‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে কুড়িগ্রামে দু’দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে।
জেলা শহরের কলেজ মোড়স্থ আউটার স্টেডিয়ামে শনিবার ও রোববার ব্যাপী সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগীতায় এ মেলার আয়োজন করে জেলা প্রশাসন।
মেলা উপলক্ষে শনিবার সকাল ১০ টায় একটি বর্ণাঢ্য র‍্যালী মেলা প্রাঙ্গন থেকে বের হয়ে শহর প্রদক্ষিন করে। পরে মেলা প্রাঙ্গনের উদ্বোধনী আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার রংপুরের পরিচালক মো: ফজলুল কবীর, পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্য্যান মো: জাফর আলী, সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মন্জু, কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলামসহ অন্যান্যরা।
আলোচনা শেষে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা। পরে মেলার সকল স্টল ঘুরে দেখেন তারা। মেলায় ৪৮টি প্রতিষ্ঠান থেকে ৫৩টি স্টল অংশ নেয়।
মেলায় প্যাভিলিয়ন-১ এ উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্টআপ, প্যাভিলিয়ন-২ এ ডিজিটাল সেবা, প্যাভিলিয়ন-৩ এ হাতের মুঠোয় সেবা ও প্যাভিলিয়ন-৪ এ শিক্ষা দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান এই ভাগে ভাগ করা হয়েছে।
রোববার বিকেল কুইজ প্রতিযোগীতার পর ৪টায় সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
উদ্বোধনের প্রধান অতিথি মো: ফজলুল কবীর জানান, আমরা ফোরআইআর এ যুক্ত হচ্ছি। অর্থাৎ চতুর্থ শিল্প বিপ্লবে যাচ্ছি। ভভিষ্যৎ প্রজন্ম যে চ্যালেন্জ নিয়ে আগাবে সেই চ্যালেন্জটা তাদের সামনে দাড়া করানোটাই মেলার উদ্দিশ্য। ক্যাশ লেস সোসাইটি হিসেবে তারা কিভাবে রান করবে এবং সামাজিক যে বিষয়গুলো তারা এড্রেস করবে সেগুলো এখান থেকে শিখবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest