ভোলায় সিপিপির ১৪স্বেচ্ছাসেবকে সম্মাননা প্রদান

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২০

ভোলায় সিপিপির ১৪স্বেচ্ছাসেবকে সম্মাননা প্রদান

আপেল মাহমুদ(শাওন), ভোলা প্রতিনিধি ॥ ভোলায় দুযোর্গকালীন সময়ে উপকূলের মানুষকে সতর্কীকরন,উদ্ধারও ত্রান কার্যক্রমে সহায়তা বিশেষ অবদান রাখায় ঘূর্নিঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) ১৪ জন স্বেচ্ছাসেবকদের সম্মাননা প্রদান করা হয়। সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে ভোলা জেলা প্রশাসক কার্যালয়ে ভোলা দুযোর্গ ব্যবস্থাপনা শাখার আয়োজনে এই সম্মনানা প্রদান করা হয়। ভোলা জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উপকূলে সুরক্ষার জন্য কাজ করা সিপিপির স্বেচ্ছাসেবকরা সম্মাননা স্বারক তুলে দেন। ৭ টি উপজেলার ১৪ জন স্বেচ্ছাসেবকরা এই সম্মননা প্রদান করা হয়। এর মেধ্য দিয়ে দুযোর্গ কালীন সময়ে কাজ সিপিপির কাজ করার স্বৃকিতি পায়।
এসময় প্রদান অতিথি জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক বষের বলেন, ভোলা একটি দুযোর্গ প্রবন জেলা। কোন দুযোর্গ হলে প্রথমেই আঘাত হানে দ্বীপ জেলার উপরে। তাই সকলকে সচেতন থাকতে হবে। সচেতন থাকলে দুযোর্গের সময় ক্ষতি কম হবে বলে জানায়। এসময় তিনি আরো বলেন,দুযোর্গকালীন সময়ে সিপিপি স্বেচ্ছাসেবকরা জীবনের ঝুকিঁ নিয়ে মানুষকে নিরাপথ আশ্রয় নিতে কাজ করে যাচ্ছে। এমনকি নিজের জীবন বাজি রেখে মানুষকে রক্ষা করেন। তাই সিপির এই অবদান অতুলনীয়। সিপিকে আরো দক্ষ হয়ে উপকূলের মানুষের জন্য কাজ করার আহবান জানায় তিনি। স্থানীয় সরকার উপ-পরিচালক মো: মাহামুদুর রহমান সভাত্বিতে সম্মাননা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক মো: আতাহার মিয়া, ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার মো: কামাল হোসেন,জেলা ত্রান কর্মকর্তা এবিএম আকরাম হোসেন, ঘূর্নিঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) ভোলা জেলার উপ-পরিচালক মো: শাহাবুদ্দিন মিয়া, ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী মো: আজিজুল ইসালম প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চলন করেন সিপিপির চরফ্যাশ উপজেলার সহকারী পরিচালক মো: মোকাম্মেল হোসেন।
সম্মননা প্রাপ্ত স্বেচ্ছাসেবকরা হলেন- ভোলা সদর উপজেলার প্রিন্স বাবু গোলদার,জান্নাতুল ফেরদাউস, দৌলতখান উপজেলার মোহাম্মদ আবু তাহের,হালিমা বেগম, বোরহানউদ্দিন উপজেলার ওবায়েদুল্লাহ আরজু,হালিমা বেগম,তজুমদ্দিন উপজেলার মো:হাফেজ জান্নাতুল ফেরদাউস, লালমোহন উপজেলার মো: নজরুল ইসলাম,পারভীন আক্তার,চরফ্যাশন উপজেলারমো: শাহজাহান খোকন,শাহানুর বেগম, মনপুরা উপজেলার মো: ইউনুছ শরীফ, নিশাত মজুমদার । এসময় ঘূর্নিঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) ভোলা জেলার উপ-পরিচালক মো: শাহাবুদ্দিন কে বিশেষ সম্মনানা প্রদান করা হয়।


এ সংক্রান্ত আরও সংবাদ

মুজিব বর্ষ

Pin It on Pinterest