প্রকৃত ভূমিহীন যাচাই-বাছাই করে উপকারভোগী নির্বাচন করে ঘর দিবো।

প্রকাশিত: ১১:৫৫ পূর্বাহ্ণ, মার্চ ১৪, ২০২৩

প্রকৃত ভূমিহীন যাচাই-বাছাই করে উপকারভোগী নির্বাচন করে ঘর দিবো।

জলঢাকা প্রতিনিধিঃ
মুজিব বর্ষের ভূমিহীন ও গৃহহীন সকল পরিবারের জন্য ঘর নিশ্চিতে সর্বাত্মক কাজ করে যাচ্ছেন জলঢাকা উপজেলা প্রসাশন। উপকারভোগী নির্বাচন ও ঘরের গুণগত মান নিশ্চিত করণ এবং নির্দিষ্ট সময়ে কর্মসূচি বাস্তবায়নেও নিরলসভাবে কাজ করে যাচ্ছে মাঠ পর্যায়ে থাকা কর্মকর্তাগন।সবার জন্য গুণগত মানের ঘর নিশ্চিতে কর্মবণ্টন ও করণীয় নির্ধারণের মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের লক্ষ্যে উপকারভোগী নির্বাচন ও গৃহনির্মাণ কাজ সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য সরকার কতৃক যে নির্দেশনা দেওয়া হয়েছে সে মোতাবেক কাজ করে যাচ্ছে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এই কর্মকর্তাগন।বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রী শেখ হাসিনার’ এই নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্য ইতিমধ্যে সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে এবং তালিকা অনুয়ায়ী প্রকৃত ভূমিহীনদের যাচাই-বাছাই করে তাদের হাতে সেই ঘরের চাবি হস্তান্তর করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর উপহার ৪র্থ পর্যায়ের ১ম ধাপে জলঢাকা উপজেলায় মোট ৭৫টি ঘর নির্মান হচ্ছে।

সোমবার (১৩ জুন) দুপুরে উপজেলার বালাগ্রাম ইউনিয়নের শালমগ্রাম ফাজিল মাদ্রাসা সংলগ্ন আশ্রয়ন প্রকল্পে সরেজমিনে ভুক্তভোগীদের সাথে কথা বলে চুরান্ত যাচাই-বাছাই করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মইনুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন বালাগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আহম্মেদ হোসেন ভেন্ডার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অফিস সহায়ক মোঃ হাফিজ, পৌর সার্ভেয়ার তারেক সহ জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারিবৃন্দ।উপজেলার বালাগ্রাম ইউনিয়নে ৩২টি আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শন ও চুরান্ত যাচাই-বাছাই করার মাধ্যমে উপকারভোগী নির্বাচনকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মইনুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ের প্রথম ধাপে উপজেলায় মোট ৭৫ টি ঘর নির্মান হচ্ছে এর মধ্যে বালাগ্রামে ইউনিয়নে ৩২টি,কৈমারী ইউনিয়নে ২০টি,গোলনা ইউনিয়নে ১২টি,খুটামারা ইউনিয়নে ৭টি ও শৌলমারী ইউনিয়নে ৪টি। দুই শতাংশ খাস জমিসহ সবগুলো বাড়ি সরকার নির্ধারিত একই ডিজাইনে নির্মাণ করা হচ্ছে। রান্নাঘর, সংযুক্ত টয়লেট ও ইউলিটি স্পেসসহ অন্যান্য সুবিধা থাকবে এসব বাড়িতেও।
এসময় তিনি আরো বলেন, চুরান্তভাবে যাচাই-বাছাইয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর উপহারের এ ঘরগুলো যে পাওয়ার যোগ্যতা রাখে সেই পাবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest