কুড়িগ্রামের ফুলবাড়ীতে পানিতে চেতনানাশক ওষুধ প্রয়োগ ৪ জন অচেতন

প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, মে ২০, ২০২৩

কুড়িগ্রামের ফুলবাড়ীতে  পানিতে চেতনানাশক ওষুধ প্রয়োগ ৪ জন অচেতন

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম।।
কুড়িগ্রামের ফুলবাড়ীতে চুরি করার উদ্দেশ্যে পৃথক দুইটি বাড়িতে পানির ট্যাঙ্কের ভিতরে চেতনানাশক ওষুধ প্রয়োগ করা হয়েছে। আর সেই পানি পান করে একই পরিবারের ৩ জনসহ ৪ জন অচেতন হয়েছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার সদর ইউনিয়নের বিদ্যাবাগিস গ্রামে। অচেতন অবস্থায় শনিবার বিকেলে আহতদের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন ওই এলাকার গনেশ চন্দ্রের ছেলে নির্মল চন্দ্র (৪৫) তার স্ত্রী প্রীতিলতা (৩৮) ও একই এলাকার নির্মল চন্দ্রের ছেলে স্বপন চন্দ্র (৩০) ও তার আত্মীয় চিনুবালা (৫৫)।

ওই এলাকার আনিচুর রহমান জানান, সংঘবদ্ধ একটি চক্র শুক্রবার রাতে দুইটিতে বাড়ির পানির ট্যাঙ্কিতে চেতনানাশক ওষুধ দিয়েছিল। সেই ঔষধ মেশানো পানি খেয়ে অচেতন হয়ে পড়েছে।
আহতদের প্রতিবেশী বিকাশ চন্দ্র বলেন, আহতদের অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের কোন জিনিসপত্র খোয়া গেছে কিনা জানি না। আহতরা সুস্থ হলে জানা যাবে।

ঘটনাস্থলে উপস্থিত কয়েকজন জানান, সম্প্রতি সময় ফুলবাড়ী আর্দশ স্কুলের পাশে , নাওডাঙ্গা ব্রীজের পার ,ফুলবাড়ী ডিগ্রী কলেজ পাড়ায় একই ভাবে পরিবারের সদস্যদেরকে পানিতে চেতনানাশক ওষুধ স্প্রে করে স্বর্ণালংকারসহ সর্বস্ব লুট করে নিয়ে গেছে চোরের দল।

আহত স্বপনের স্ত্রী স্বপ্না রানী জানান, বেলা ১২ টার দিকে খাওয়ার পরে ঘুমে কাতর হয়ে আমার স্বামী শুয়ে পরে। পরে অনেক ডাকাডাকি করেছি তাও ঘুম থেকে উঠে না। মাঝে মধ্যে উল্টা পাল্টা বলছে।অবস্থা বেগতিক দেখে পরে হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

আহত নির্মলের ভাগ্নে জয়ন্ত কুমার রায় জানান, পানির ট্যাঙ্কের ভিতরে চেতনানাশক ওষুধ সদৃশ বস্তু পাওয়া গেছে। এ বিষয়ে পুলিশকে অবগত করা হয়েছে।

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাঃ নুশরাত জাহান জানান, আহতদের চিকিৎসা চলছে। আহতদের কেউই এখনো স্বাভাবিক হয়নি।

ফুলবাড়ী থানার অফিসার ইনর্চাজ (ওসি)ফজলুর রহমান জানান, বিষয়টি শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest