হাবিপ্রবি এলাকায় অতিরিক্ত মেস ভাড়া নিরসনে জরুরী সভা আহবান

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, মে ২০, ২০২৩

মো: হাবিবুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি (দিনাজপুর)।

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) সংলগ্ন এলাকায় অতিরিক্ত মেস ভাড়া আদায়,শিক্ষার্থীদের নিরাপত্তা এবং মেস পরিচালনাসহ উদ্ভুত বিভিন্ন সমস্যা নিরসনে উপজেলা পরিষদ সভাকক্ষে জরুরি সভা আহ্বান করেছে দিনাজপুর সদর উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৮ মে) দিনাজপুর সদরের উপজেলা নির্বাহী অফিসার মো: রমিজ আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গত ১৩ মে হাবিপ্রবি সংলগ্ন এলাকায় দোকান মালিক সমিতির অন্যায় সিদ্ধান্ত এবং মেস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে ঢাকা-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।প্রায় দেড় ঘন্টা সড়ক অবরোধের পর সমস্যা সমাধানে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্থানীয় সরকার প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।এছাড়াও হাবিপ্রবি শাখা ছাত্রলীগ গত ২৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয় প্রশাসন,উপজেলা ও জেলা প্রশাসন বরাবর অতিরিক্ত মেস ভাড়া এবং মেসভাড়া বৃদ্ধি সংক্রান্ত বিষয়ে একটি স্মারকলিপি দেয়। হাবিপ্রবি ছাত্রলীগ নেতৃবৃন্দ মোস্তফা জামান, শাহ আলম, রাসেল,ধনেশ চন্দ্র পাল,শফিকুল ইসলাম সজল,রিয়াদ খান,মিরাজ,দেলোয়ার,মির্জা সাকিব ফয়সাল (সৌরভ), মিঠু, মুরসালিন বাপ্পি, দিপু রয়সহ ৩১ জন ছাত্রলীগ কর্মী স্বাক্ষরিত ঐ স্মারকলিপিতে অতিরিক্ত মেস ভাড়া নিরসনে মেসের ধরন অনুযায়ী একটি নির্দিষ্ট মেসভাড়া প্রস্তাব করা হয়। স্মারকলিপিতে মেসে অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপত্তা, একবছর ভিত্তিক চুক্তিতে শিক্ষার্থীদের মেসে উঠানোর নিয়ম বাতিলসহ অন্যান্য আরও দাবি তুলে ধরা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ বলেন, ‘শিক্ষার্থীদের থেকে মেস মালিকরা অতিরিক্ত ভাড়া আদায়,শিক্ষার্থীদের নিরাপত্তা এবং মেস পরিচালনাসহ উদ্ভুত বিভিন্ন সমস্যার সৃষ্টি হচ্ছে। যা কখনোই কাম্য নয়।এজন্য উপজেলা প্রশাসন যে সভার আয়োজন করেছেন সেই সভায় আমরা উপস্থিত থাকবো।এই সমস্যা নিরসনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি উপজেলা এবং জেলা প্রশাসনের সদা তৎপর থাকবেন।’

উল্লেখ্য, সোমবার (২২ মে) বিকাল চারটায় উপজেলা প্রশাসন কতৃক আয়োজিত ঐ সভায় সংশ্লিষ্টদের উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest