দাকোপে প্রচন্ড তাপদাহ ও লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ

প্রকাশিত: ১১:২৬ পূর্বাহ্ণ, জুন ১৭, ২০২৩

দাকোপে প্রচন্ড তাপদাহ ও লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ

গোলাম মোস্তফা খান,দাকোপ,খুলনা

খুলনার দাকোপে প্রচন্ড তাপদাহ সাথে সীমাহীন লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন। আষাঢ় আগমনের শুরুতে মৌসুমী বায়ুর প্রভাবে প্রতি বছর বৃষ্টি হলেও এখনো পর্যন্ত বৃষ্টির তেমন দেখা নেই। তাই প্রচন্ড গরমে কোথাও মিলছে না একটু শীতল পরশ। এই তাপদাহে সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছে শিশু ও বয়োবৃদ্ধরা।
দলে দলে ছেলে মেয়েদের পুকুর ও নদীতে গোসল করতে দেখা যাচ্ছে প্রায়শই। ছোট শিশুরা বার বার মাকে বিরক্ত করছে গায়ে পানি ঢালার জন্য। অনেকেই গরম নিবারনে দিনে ৩/৪ বার গোসলও করছে। গরমে যেখানে এই পরিস্থিতি সেখানে ঘন্টার পর ঘন্টা লোডশেডিং মানুষের দূর্ভোগ আরও বাড়িয়ে তুলেছে। রাতে অতিরিক্ত লোডশেডিংয়ের কারণে মানুষ ঠিক মতো ঘুমাতে পারছে না। বৈদ্যুতিক খুঁটি সরানোর কাজের জন্য দিনের অধিকাংশ সময় থাকছে লোডশেডিং ফলে সব মিলিয়ে দুর্ভোগ চরমে।

দাকোপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খবর নিয়ে জানা যায় অতিরিক্ত গরমে মানুয় হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

এ ব্যাপারে দাকোপ উপজেলা পল্লীবিদ্যুতের এ জি এম রফিকুল ইসলাম এর সাথে কথা হলে তিনি বলেন, খুলনা জেলায় গতকাল বিদ্যুতের চাহিদা ছিল ৫৭০ মেগাওয়াট কিন্তু বিদ্যুৎ সরবরাহ হয়েছে মাত্র ৩০০ মেগাওয়াট। এছাড়া দাকোপে গত রাতে বিদ্যুতের চাহিদা ছিল ৯ মেগাওয়াট সেখানে বিদ্যুৎ পেয়েছি মাত্র ৪ মেগাওয়াট তাহলে কি করতে পারি। যাই হোক পিলার বসানোর কাজ আজ শেষ হয়ে যাচ্ছে আর মনে হয় দুর্ভোগ পোহাতে হবে না।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest