প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২৩

বেনাপোলে বৈদেশিক মুদ্রা সহ হুন্ডি পাচারকারী আটক

এসএম স্বপন(যশোর)অফিসঃ যশোরের বেনাপোল চেকপোস্টে ভারত থেকে পাচার করে আনা ৯০ হাজার ইউএস ডলার, ভারতীয় ১,৬১০ রুপি ও বাংলাদেশী নগদ ৩২,৪৮০ টাকাসহ মানিক মিয়া (৩৭) নামে এক হুন্ডি পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

বুধবার (১১ অক্টোবর) সকালে বেনাপোল চেকপোস্ট এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটককৃত মানিক কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার
আব্দুল্লাহপুর গ্রামের মান্নান মিয়ার ছেলে।

বিজিবি জানায়, ভারত থেকে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রার একটি চালান বাংলাদেশে পাচার হবে। এমন গোপন খবরে, যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর একটি চৌকশ টহল দল মেইন পিলার ১৮/৮-এস হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বেনাপোল পোর্ট থানার বেনাপোল আইসিপি এর স্ক্যানিং রুমে অবস্থান নেয়। এমন সময় ভারত হতে আগত সন্দেহভাজন এক পাসপোর্টধারী যাত্রীকে আটক করা হয়। পরে, তার সাথে থাকা ব্লেন্ডার মেশিনের ভেতর অভিনব কায়দায় লুকানো ৯০ হাজার ইউএস ডলারসহ তাকে আটক করা হয়। যার বর্তমান মূল্য ৯৯ লক্ষ ৫ হাজার ৪ শ” টাকা। এবং পরবর্তীতে তার লাগেজ তল্লাশি করে ভারতীয় ১৬১০ রুপি ও বাংলাদেশী নগদ ৩২,৪৮০ টাকা জব্দ করা হয়।

আটককৃত ইউএস ডলার, ভারতীয় রুপি ও বাংলাদেশী টাকাসহ সর্বমোট সিজার মূল্য ৯৯ লক্ষ ৪০ হাজার ৮২ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে বাংলাদেশী নাগরিক বলে স্বীকার করে। উক্ত ইউএস ডলার সে অবৈধভাবে হুন্ডি/মানি লন্ডারিং উদ্দেশ্যে বহন করছিল বলে সে জানায়। এবং আটককৃত ইউএস ডলার, ভারতীয় রুপি ও বাংলাদেশী টাকাসহ আসামীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় বিজিবি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest