ঝালকাঠির নলছিটিতে ছেলে থেকে মেয়ে হলো সজীব

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২৩

ঝালকাঠির নলছিটিতে ছেলে থেকে মেয়ে হলো সজীব

ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার ৪ নং রানাপাশা ইউনিয়ন ৯ নং ওয়ার্ডের শহীদ হাওলাদার এর ছেলে সজীব হাওলাদার ছেলে থেকে মেয়েতে পরিণত হয় । ২০১৯ সালে তেঁতুলবাড়িয়া ইসলামিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন।এরপরে ঢাকা কলেজে ভর্তি হন। বেশ কিছুদিন এলাকায় আসেনি সজিব । হঠাৎ করে তার মা অকাল মৃত্যুবরণ করলে তার সাথে অ্যাম্বুলেন্সে যোগে তার বাড়িতে আসেন। আর মায়ের অকাল মৃত্যুর কথা শুনে তার সহপাঠীরা তার সাথে দেখা করতে দেখা করতে গেলে , তিনি কারো সামনে আসেন না । এবং তার মায়ের জানাজায় নামাজে ও অংশগ্রহণ করতে দেখা যায়নি। তাই সামনে না আসায় তার বন্ধুরা এটাকে রহস্যময় মনে করেন।এবং তার ঘরের থাকা স্বজনদের মাধ্যমে জানতে পারে সজীব এখন মেয়ে। এরপর থেকেই এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়, ছেলে থেকে মেয়ে হয়েছে। এবং এই মেয়েকে দেখতে এলাকার লোকজনে প্রতিনিয়তই তাদের বাড়িতে আসতে থাকে।
সজিবের বিষয় জানতে চাইলে তার সহপাঠী রাকিব সিকদারসহ আরো কয়েকজনের জানিয়েছেন আমরা ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত একই বেঞ্চে লেখাপড়া করে আসছি এবং সে ছিলই ছিল এবং কোন সময় তাকে মেয়েদের বেঞ্চে বসতে দেখতাম না তো সে মেয়ে হল এটা রহস্যজনক আমাদের মনে হয়।
এ বিষয়ে রানাপাশা ইউনিয়নের ৯ নং ওয়ার্ড মেম্বার জাহিদুল ইসলাম লাবুর কাছে জানতে চাইলে তিনি জানান বেশ কিছুদিন আগে কাছে একটি জন্ম নিবন্ধন এর জন্য এসেছিল সজিব। আমার জানা মতে শহীদ হাওলাদারের একটি মেয়ে অন্য কোন মেয়ে তো, তার নাই । আমি তার মাকে জিজ্ঞেস করলে তিনি জানান যে এটা আমার ছেলে সজীব মেয়ে হয়ে গিয়েছে। তাই এসএসসি পাস করেছে তেঁতুলবাড়িয়া ইসলামিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে ছেলে হিসাবে এবং সে লেখাপড়া কালীন আমি অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ছিলাম। আমি জেনে শুনে ভুল করতে পারিনা। একটা ছেলেকে মেয়ে হিসেবে জন্ম নিবন্ধনের করিয়ে দিতে পারি না। তাই আমি দেইনি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest