ঝালকাঠির নলছিটিতে এক বৃদ্ধ মহিলার ঘড় তুলে দিলেন রক্তের বাঁধন নামে একটি সংগঠন

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২৩

ঝালকাঠির নলছিটিতে এক বৃদ্ধ মহিলার ঘড় তুলে দিলেন রক্তের বাঁধন নামে একটি সংগঠন

ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠির নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়ন এর কামদেব পুর গ্ৰামের হাওলাদার বাড়ির (আলম মাস্টারের বাড়ির) এক বিধবা বৃদ্ধা মহিলার ভেঙে পরা জরাজীর্ণ ঘরটি নতুন করে তুলে দিয়েছে মানব সেবায় যুব সমাজ(মাসেযুস) এবং রক্তের বাধন নামের দুটি সেচ্ছাসেবী সংগঠন।
চলতি বছরের বর্ষা মৌসুমে বৃদ্ধা মহিলার জরাজীর্ণ ঘরটিও ভেঙে পরে গেলে তিনি এক প্রকার বাস্তহারা হয়ে পরেন।এর পর থেকেই মাসেযুস এবং রক্তের বাধন নামের দুটি সেচ্ছাসেবী সংগঠন উদ্দ্যোগ নেয় ঘরটি নতুন করে তুলে দিতে।তারা বিভিন্নভাবে তহবিল সংগ্রহ করে নিজেরা শ্রম দিয়ে গত শুক্রবার (২১ অক্টোবর) তারিখে ঘরটি হস্তান্তর করেন।
এবং মহিলাকে ১ মাসের বাজার করে দেওয়া হয়েছে ।এবং রান্নার করার জন্য রান্নাঘর ও ঘরে একটা খাট তৈরি করে দেওয়া হয়েছে৷

এ বিষয়ে রক্তের বাধন’র নলছিটি উপজেলা শাখার সভাপতি রিফাতুল ইসলাম রেদোয়ান বলেন ” আমরা এই বৃদ্ধা মহিলার মানবেতর জীবনযাপন দেখে খুবই চিন্তিত হয়ে পরি।আমরা যুবকরা সবাই সবাই মিলে তার মাথা গোজার ঠাইটুকো ফিরিয়ে দিতে পেরে খুবই আনন্দিত এবং অন্তরে প্রশান্তি অনুভব করছি।যারা আমাদেরকে অর্থ,শ্রম দিয়ে সহযোগিতা করেছেন তাদের প্রতি আমরা চির কৃতজ্ঞ। এইভাবেই সকল অসহায়ত্ব দূর করা সম্ভব হবে সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে।”
তিনি বিশেষ করে ধন্যবাদ জানিয়েন মোঃ মাহাবুব কে কেননা মোঃ মাহাবুব সে সব সময়ে তদারকি করেছে এবং বৃদ্ধ মহিলার ঘর ভেঙ্গে পড়ার পরে তাকে আশ্রয় দিয়েছেন ।

এ বিষয়ে মাসেযুস এর প্রধান সমন্বয়কারী আসাদুজ্জামান স্বাধীন বলেন,মরহুম আব্দুল হামেদ শরীফের স্ত্রী দীর্ঘদিন ধরে এই ভাঙ্গা ঘরটিতে বসবাস করতেন। কিন্তু এই অসহায় বৃদ্ধ মহিলার শেষ সম্বল এই ঘরটা ভেঙ্গে পড়েছে। তার মাথা গোঁজার ঠাঁই ছিল না।আমাদের সংগঠনের দাতারা নাম প্রকাশে অনিচ্ছুক, তারা গোপনে দানের মাধ্যমে এই ঘরটি তুলতে সার্বিক সহযোগিতা করেছেন।আমরা এই সংগঠনের সাহায্যে যেকোনো গরীব অসহায়দের পাশে থাকার চেষ্টা করব ইনশাআল্লাহ।

যুব সমাজের সকলে এভাবে মানবিক হলে সমাজের সংঘাত দূর হয়ে সুন্দর সৌহার্দপূর্ণ একটি সমাজ গড়ে উঠবে।
সেচ্ছাসেবী সংগঠন দুটি উপজেলার বিভিন্ন এলাকার গরীব,অসহায়দের পাশে থাকার আশাবাদ ব্যক্ত করে সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest