আওয়ামী লীগ সরকার দেশে প্রথম শিক্ষানীতি প্রনয়ন করছে – আমির হোসেন আমু

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২৪

আওয়ামী লীগ সরকার দেশে প্রথম শিক্ষানীতি প্রনয়ন করছে – আমির হোসেন আমু

ঝালকাঠি প্রতিনিধিঃ

আওয়ামী লীগ সরকারই ২০১০ সালে প্রথম শিক্ষানীতি প্রনয়ন করেছে। এর আগে দেশে কোন শিক্ষানীতি ছিল না। এই শিক্ষানীতি প্রনয়নের পর মাদ্রাসার হুজুররা আন্দোলন করেছিল তাদের ধারণা ছিল শিক্ষানীতির কারণে মাদ্রাসা শিক্ষা বন্ধ হয়ে যাবে। তাদের ধারণা ভুল প্রমানিত হয়েছে। বর্তমানে দেশে মাদ্রাসা শিক্ষা যুগোপযোগী ও আরও প্রসারিত হয়েছে।

শনিবার(১৭ ফেব্রুয়ারী) বিকেল ৪ টায় নলছিটি চায়না মাঠ প্রাঙ্গনে উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগীতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন,আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আমির হোসেন আমু(এমপি)।

তিনি আরও বলেন, খেলাধূলা মনকে প্রফুল্ল রাখে। যেসব ছেলেমেয়ে খেলাধূলায় সময় দেয় তারা খারাপ কাজ থেকে দূরে থাকতে পারে। সুস্থ ও উন্নত জাতি গঠনে খেলাধুলার ভূমিকা রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো. নজরুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান, নলছিটি পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আ. ওয়াহেদ খান, নলছিটি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শিরিন আক্তার।

সবশেষে প্রধান অতিথি বিভিন্ন বিদ্যালয়ের বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। এর আগে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে বিজ্ঞান মেলার বিভিন্ন বিদ্যালয় ও কলেজের ষ্টল পরিদর্শন করেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest