ঝালকাঠিতে ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় প্রস্তুত ৮৮৫ আশ্রয় কেন্দ্র

প্রকাশিত: ৬:২১ অপরাহ্ণ, মে ২৬, ২০২৪

ঝালকাঠিতে ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় প্রস্তুত ৮৮৫ আশ্রয় কেন্দ্র

রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি॥ ঝালকাঠিতে ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় ৮৮৫টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। ঘূর্ণিঝড় রেমালের আঘাত ও জলোচ্ছ্বাসের ক্ষয়ক্ষতি এড়াতে প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। শনিবার (২৫ মে) ঝালকাঠি জেলা প্রশাসনের উদ্যোগে জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম জানান, ঘূর্ণিঝড়ের সময় আশ্রয়ের জন্য জেলায় ৮২৩ টি শিক্ষা প্রতিষ্ঠান ও ৬২টি সাইক্লোন সেল্টার প্রস্তুত রাখা হয়েছে। প্রস্তুত রয়েছে ৩৭টি মেডিকেল টিম, ফায়ার সার্ভিসের ৮টি উদ্ধারকারী দল।
এছাড়া নগদ ১৩ লাখ ৭৫ হাজার টাকা এবং জরুরী মুহুর্তে বিতরণের জন্য ৪শ মেট্রিক টন চাল মজুদ আছে। পাশাপাশি শুকনা খাবার, বিশুদ্ধ পানি ও ৪২৪ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত আছে। সব সরকারী বেসরকারী কর্মকর্তা- কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। তাৎক্ষণিক যোগাযোগের জন্য ৬টি কন্ট্রোল রুম খোলা রাখা হয়েছে।
সভায় পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল , সিভিল সার্জন ডাক্তার এইচ এম জহিরুল ইসলাম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মো: মনিরুল ইসলামসহ প্রিন্ট এবং ইলেট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest