উপজেলা পরিষদ নির্বাচনে সংসদ সদস্যের প্রভাবে সুবিধা পাচ্ছেন হারুন হাওলাদার

প্রকাশিত: ৬:২১ অপরাহ্ণ, জুন ৬, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচনে সংসদ সদস্যের প্রভাবে সুবিধা পাচ্ছেন হারুন হাওলাদার

বিশেষ প্রতিনিধিঃ আগামী ০৯ জুন অনুষ্ঠিত হতে যাওয়া দুমকী উপজেলা পরিষদ নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে পারছেনা স্থানীয় প্রশাসন। সংসদ সদস্য রুহুল আমিন হাওলাদার সরাসরি বর্তমান উপজেলা চেয়ারম্যান ও মোটর সাইকেল প্রতীকের প্রার্থী ডক্টর হারুন অর রশীদের পক্ষ নেয়ায় এমন আশংকা করছেন প্রতিদ্বন্ধী প্রার্থীরা ও তাদের সমর্থকরা। শুধু তাই নয় সাংসদ সদস্যের সাথে উপজেলা আওয়ামীলীগের সভাপতি কালাম মৃধা ও সাধারন সম্পাদক সেলিম আকন মোটর সাইকেল প্রতীকের পক্ষে সক্রিয় অংশগ্রহণ এবং তাদের প্রার্থীকে ভোট না দিলে বরাদ্দ বন্ধ করে দেয়ার মতো ঘোষণাও দিয়েছেন সংসদ সদস্যের উপস্থিতিতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি কালাম মৃধা।
কাপ পিরিচ প্রতিক এর কাওসার আমিন হাওলাদার নির্বাচনে সংঙ্কা প্রকাশ করে বলেন, এবিএম রুহুল আমিন হাওলাদার(সংসদ সদস্য ১১১) এর সম্পর্কে ভাগ্নে হারুন হাওলাদার(মোটরসাইকেল ) কে গাড়ি দিয়ে, জনবল, অর্থ এবং আমার (কাপ পিরিচ প্রার্থী) কর্মীরা বিভিন্ন স্থানে হামলার শিকার হন হারুন হাওলাদার ও তার কর্মীদের দ্বারা। আমি একাধিক বার লিখিত অভিযোগ, থানায় এযাহার করেও স্থানীয় প্রশাসন ও নির্বাচন কমিশন থেকে কোনো সহযোগিতা পাই নি।
ঘটনা এখানেই শেষ নয়, ক্যাম্পেইন করতে অস্বীকৃতি জানালে বর্তমান চেয়ারম্যান ও মোটর সাইকেল প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে সরকারি বরাদ্দের গরু ফেরত আনার মতো অভিযোগ একাধিক গণমাধ্যমে প্রকাশিত হলেও নির্বাচন কমিশনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেয়া হয়নি।
বিষয়টা আমলে নিয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা কোনো পদক্ষেপ না নেয়ায় বিস্ময় প্রকাশ করেছেন সচেতন মহল।
অথচ হারুন হাওলাদারের অভিযোগের প্রেক্ষিতে গত ০৩ জুন ২০২৪ তারিখে চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট মেহেদী হাসান মিজানের শোকাজের জবাব গ্রহণ করতে অস্বীকৃতি জানান রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক যাদব সরকার। পরে গ্রহণ করতে বাধ্য হলেও স্বশরীরে এসে জবাব দেয়ার পুন:নির্দেশন প্রদান করেন। যদিও অভিযোগটি ছিল ভিত্তিহীন। হারুন হাওলাদারের লোকজন দিয়ে কয়েকজন লোকের বক্তব্য রেকর্ড করে জমা দেয়া হয় যেখানে তারা বলেন, মসজিদ ও মন্দিরে মেহেদী মিজান অনুদান প্রদান করেছেন। যদিও এসব অনুদান দেয়া হয় নির্বাচনের তফসিল ঘোষণার আগে।
অথচ ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণের নামে সহায়তা প্রদান করে চলেছেন সংসদ সদস্যের সমর্থনপুষ্ট হারুন হাওলাদার। শুধু তাই নয়, ত্রাণের বিনিময়ে ভোটের ওয়াদা নেয়ার অভিযোগ-ও উঠেছে তার বিরুদ্ধে।
উপজেলার কেন্দ্রস্থলে অবস্থিত থাকছেন সরকারি ভবনে থেকে নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশও নিচ্ছেন তিনি।
এমন প্রেক্ষাপটে আসন্ন ৯ জুনের নির্বাচনে প্রশাসন কতোটা প্রভাবমুক্ত হয়ে কাজ করতে পারবেন বা করবেন সেই আশংকা প্রার্থী ও সমর্থকদের মাঝে।
এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা যাদব সরকার মুঠোফোন এ প্রশ্নের কোনো সদত্তর না দিয়ে ফোন রেখে দেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest