প্রধান উপদেষ্টার কাছে গুমের সঙ্গে জড়িতদের বিচার দাবি পরিবারের

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২৪

প্রধান উপদেষ্টার কাছে গুমের সঙ্গে জড়িতদের বিচার দাবি পরিবারের

ঢাকা অফিস:

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কাছে গুমের সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত বিচারের আওতায় আনার জন্য দাবি জানিয়েছে গুম হয়ে যাওয়া ব্যক্তিদের পরিবার।

মঙ্গলবার সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করে এ দাবি জানায় মায়ের ডাকের সমন্বয়কারী সানজিদা ইসলামসহ গুমের শিকার ব্যক্তিদের পরিবারগুলোর পক্ষ থেকে যাওয়া সাত সদস্যের প্রতিনিধিদল।

পরে সানজিদা ইসলাম আমাদের প্রতিনিধিকে  বলেন, গুমের শিকার পরিবারগুলোর পক্ষ থেকে তাঁরা অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তাঁরা গুমের সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত বিচারের আওতায় আনা এবং গোপন বন্দিশালায় এখনো যাঁরা আটক রয়েছেন, তাঁদের মুক্তির ব্যবস্থা করার দাবি জানান। তিনি বলেন, ‘প্রধান উপদেষ্টা আমাদের আশ্বাস দিয়েছেন, গুমের সঙ্গে যাঁরা জড়িত আছেন, তাঁদের প্রত্যেককে বিচারের মুখোমুখি করা হবে।’

সানজিদা ইসলাম বলেন, গুম হওয়া পরিবারের সদস্যদের কথা শোনার পর ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, এ ধরনের ঘটনা অমানবিক ও নিষ্ঠুর। তিনি এ–ও বলেছে যে এ সরকার মানুষের জন্য। মানুষের পাশে থাকবে সব সময়।

এর আগে মঙ্গলবার বেলা তিনটার দিকে হেয়ার রোডে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনার সামনে বেশ কয়েকজন গুম হওয়া ব্যক্তির পরিবারের সদস্যরা অবস্থান নেন। তাঁরা নিখোঁজ স্বজনদের ছবি ও ব্যানার নিয়ে যমুনার পাশের রাস্তায় বসে পড়েন। এ সময় তাঁরা আওয়ামী লীগ সরকার আমলে গুমের শিকার স্বজনদের ফিরিয়ে দেওয়ার দাবি জানান। একই সঙ্গে ‘আয়নাঘরে’ (গোপন বন্দিশালা) এখনো আটক থাকা ব্যক্তিদের দ্রুত ছেড়ে দেওয়া এবং গুমের ঘটনায় জড়িত ব্যক্তিদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।


alokito tv

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest