যমুনা গ্রুপের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবলুর মৃত্যুতে লালপুরের বিভিন্ন সংগঠনের শোক প্রকাশ ।

প্রকাশিত: ১২:০৫ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২০

যমুনা গ্রুপের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবলুর মৃত্যুতে লালপুরের বিভিন্ন সংগঠনের শোক প্রকাশ ।

এস ইসলাম, লালপুর (নাটোর ) প্রতিনিধি।

যমুনা গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সোমবার রাজধানীর একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তার মৃত্যুতে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক অঙ্গনে এক অপূরণীয় শূন্যতার সৃষ্টি হলো।

জনাব নুরুল ইসলাম ১৯৪৬ সালের ৩ মে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পৈতৃক নিবাস ঢাকা জেলার দোহারে। ১৯৭১ সালে পাক হানাদার বাহিনীর নাগপাশ থেকে স্বাধীনতা ছিনিয়ে আনতে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন তিনি। স্বাধীন বাংলাদেশে কর্মসংস্থানের মাধ্যমে দেশের অর্থনীতিতে ইতিবাচক ভূমিকা রাখার মানসে ১৯৭৪ সালে যমুনা গ্রুপের প্রতিষ্ঠা করেন।

তার স্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম একজন সংসদ সদস্য। দেশের গুরুত্বপূর্ণ সময়ে প্রতিমন্ত্রী দায়িত্ব পালন করা সালমা ইসলাম জাতীয় পার্টির একজন শীর্ষ নেতা। এ দম্পতির সংসারে আছে ১ পুত্র ও ৩ কন্যা। তারা হলেন- শামীম ইসলাম, সোনিয়া ইসলাম, মনিকা ইসলাম ও রোজালিন ইসলাম। তারা প্রত্যেকেই উচ্চতর শিক্ষা অর্জনের পর স্ব স্ব ক্ষেত্রে সাফল্যের স্বাক্ষর রেখে চলেছেন।

নিজ যোগ্যতায় অল্পদিনেই নুরুল ইসলাম বাংলাদেশের অন্যতম প্রধান শিল্প উদ্যোক্তা হয়ে ওঠেন। তার প্রতিষ্ঠিত যমুনা গ্রুপ দেশের অন্যতম প্রধান ব্যবসায়ী গ্রুপ।

গণমানুষের সুবিধা, অসুবিধা, বঞ্চনা ও অধিকারের বিষয় তুলে ধরতে তিনি দৈনিক যুগান্তর পত্রিকা প্রতিষ্ঠা করেন। ১৯৯৯ সালের ১ ফেব্রুয়ারি এটি প্রথম প্রকাশিত হয়। সত্যের সন্ধানে নির্ভীক স্লোগান নিয়ে প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত স্বাধীন সাংবাদিকতার চর্চা করে এসেছে পত্রিকাটি।

গণমাধ্যমে আরও বলিষ্ঠ ভূমিকা রাখার মানসে তিনি চালু করেন যমুনা টেলিভিশন। তার অনুপ্রেরণায় ও দায়িত্বশীল সাংবাদিকতার কারণে অল্পদিনেই দেশের শীর্ষ টেলিভিশন চ্যানেল হিসেবে জায়গা করে নেয় যমুনা টেলিভিশন।

জনাব নুরুল ইসলাম বাবলুর মৃত্যুতে লালপুর উপজেলার বিভিন্ন সংগঠন শোক প্রকাশ করেছেন । নাটোর -১ ( লালপুর-বাগাতিপাড়া ) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল , নাটোর -১(লালপুর-বাগাতিপাড়া ) আসনের সাবেক সংসদ ও নাটোর জেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আবুল কালাম আজাদ, নাটোর জেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি ও সদস্য কেন্দ্রীয় কমিটি আশরাফুল আলম খান ডাবলু, লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসহাক আলী, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হারুনার রশিদ পাপ্পু, নথ বেঙ্গল সুগার মিলের সিবিএ সভাপতি ও লালপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পাদক গোলাম কাওছার, সিবিএ সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, লালপুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও জেলা জাতীয় পার্টির সহ সভাপতি প্রভাষক সাহীন ইসলাম, জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট সোহেল রানা, দৈনিক জনকন্ঠের লালপুর প্রতিনিধি শাহ আলম সেলিম, লালপুর উপজেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবলু, বাগাতিপাড়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি শমশের আলী, উপজেলা প্রেসক্লাব সভাপতি ও সাপ্তাহিক লালপুর বার্তার সম্পাদক আব্দুল মোত্তালেব রায়হান, সাধারন সম্পাদক প্রভাষক মোয়াজ্জেম হোসেন, সহ সভাপতি ও দৈনিক যুগান্তরের লালপুর উপজেলা প্রতিনিধি প্রভাষক সাহীন ইসলাম, সহ সভাপতি ও জাতীয় সাংবাদিক সংস্থা লালপুর উপজেলা শাখার সভাপতি সালাহ উদ্দিন, নাটোর জেলা তাতীঁলীগের যুগ্মসাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম বাঘা প্রমুখ শোক প্রকাশ করেন ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest