মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত, ১৫ আগস্টের হামলা|প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২০

মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত, ১৫ আগস্টের হামলা|প্রধানমন্ত্রী

মোহাম্মদ মাহমুদুল হাসান |
ঢাকা |

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পঁচাত্তরের ১৫ আগস্ট নির্মম হত্যাকাণ্ডের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনার উপর আঘাত হানা হয়। জাতির পিতা ও পরিবারের সদস্য-স্বজনদের পাশাপাশি সেদিন সেনা কর্মকর্তাদেরও হত্যা করা হয়।
আজ বুধবার শেখ কামালের ৭১তম জন্মদিনের আলোচনায় অংশ নিয়ে শেখ হাসিনা আরো বলেন, পঁচাত্তরের পর তাঁর পরিবারের এতগুলো সদস্যের নির্মম হত্যার বিচার পাননি তিনি। শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন এই আলোচনা সভায়। এ সময় শেখ কামালের জন্মদিন উপলক্ষে একটি প্রকাশনারও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

শেখ কামালের বড় বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মৃতিচারণ করে বলেন, ‘শেখ কামালের মত একজন মেধাবী ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বেঁচে থাকলে সমাজ ও দেশকে অনেক কিছুই দিতে পারতো।’
প্রধানমন্ত্রী বলেন, ‘সব সন্তানই বাবার হাত ধরে স্কুলে গেলেও তাদের সেই সুযোগ হয়নি। বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ ও মানুষের কল্যাণে সারাজীবন উৎসর্গ করায় পরিবারের বড় ছেলে শেখ কামালকে শৈশব থেকেই ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চার পাশাপাশি মায়ের সাথে পরিবারের অনেক দায়িত্বও পালন করতে হয়েছে।’

পঁচাত্তরে মুক্তিযুদ্ধের চেতনা নষ্ট করার চেষ্টা হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, এখন একজন ব্যক্তি মারা গেলেও মানুষ তাঁর কাছে বিচার চায়। কিন্তু পঁচাত্তরে জাতির পিতাসহ তার পরিবারের তিন মুক্তিযোদ্ধা, আর্মি অফিসার দুই ভাই হত্যার বিচার পাননি তিনি।
পরে দোয়া ও মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest