ঝালকাঠি জেলা প্রশাসকের সহযোগীতায় তনুশ্রীর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির স্বপ্ন পূরন

প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০১৯

ঝালকাঠি জেলা প্রশাসকের সহযোগীতায় তনুশ্রীর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির স্বপ্ন পূরন

হাসান অারেফিন, ঝালকাঠি
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েও অর্থাভাবে সেই আশা অনিশ্চিতর কালো মেঘে ডাকা পরলেও ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী সহানুভূতির হাত বাড়িয়ে দেয়ায় উচ্চ শিক্ষা গ্রহনের স্বপ্ন পূরন হলে কাঠালিয়ার দরিদ্র কৃষকের মেয়ে তনুশ্রী দাড়িয়ার।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক তার কার্যলয়ে তনুশ্রীর হাতে ভর্তি জন্য ১৫ হাজার টাকার চেক তুলে দেয়া কেটে গোলো অনিশ্চয়তার কালো মেঘ। এসময় জেলা প্রশাসন কার্যলয়ের ডেপুটি নেজারত কালেক্টর (এনডিসি) আহমেদ হাসান ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে কুলসুম রুবীসহ জেলা প্রশাসন ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। তনুশ্রী জেলার কাঠালিয়া উপজেলার তারাবুনিয়া গ্রামের বিপুল দাড়িয়ার তিন মেয়ের মধ্যে সবার বড়।

জানাগেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরীক্ষায় কৃতকার্য হওয় সত্ত্বেও টাকা না থাকায় অস্বচ্ছল দুশ্চিন্তায় পরে যায় সে ও তার পরিবার। এ অবস্থায় অনেক আশায় বুক বেধে ভর্তিতে সহযোগীতার জন্য আবেদন জানান জেলা প্রশাসকের কাছে। তার এ আবেদনটি জানতে পেরে স্বহৃদয় জেলা প্রশাসক মো. জোহর আলী সহযোগীতার জন্য এগিয়ে আসে।

মেধাবী এ শিক্ষার্থীকে সংবাদ পাঠিয়ে বৃহস্পতিবার তাকে জেলা প্রশাসন কার্যালয়ে ডেকে আনেন। এসময় জেলা প্রশাসক কুশল বিনিময়ের পর তার হাতে ১৫ হাজার টাকার চেক তুলে দেয়ায় আবেগ আপ্লুত হয়ে পরে।

এ বিষয়ে ভর্তি সহায়তা পাওয়ার পর তনুশ্রী সাংবাদিকদের জানান, কাংখিত শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া তার সারা জীবনের স্বপ্ন হওয়ায় ভর্তি পরীক্ষায় অংশ হই। তবে উত্তীর্ন হয়েও পরিবারের দারিদ্রতার কারনে ভর্তি হতে পারবো কিনা তাই নিয়ে অনিশ্চয়তায় ছিলাম।

এ অবস্থায় জেলা প্রশাসক তাকে সহযোগীতার হজাত বাড়িয়ে দেয়ায় তাকেসহ সকলকে ধন্যবাদ জানান। সকলের সহযোগীতা থাকলে তিনি ভবিষ্যতে উচ্চ শিক্ষা গ্রহন করে দেশ ও দেশের মানুষে কল্যানে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. জোহর আলী জানান, অসহায় তনুশ্রী স্থানীয়দের পরামর্শে তার কাছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সহযোগীতা চাইতে আসে। বিশ্ববিদ্যালয়ে যোগাযোগ করে ভর্তির জন্য যে টাকা প্রয়োজন জেনে তাকে সেই টাকা দিয়ে দেয়ার ব্যবস্থা করেছি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest