একজন মানুষ কেউ না খেয়ে মরতে দেব না: শিবলী সাদিক এমপি

প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২০

একজন মানুষ কেউ না খেয়ে মরতে দেব না: শিবলী সাদিক এমপি
লোটাস আহম্মেদ, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি :- দিনাজপুর-৬ (ঘোড়াঘাট, হাকিমপুর, নবাবগঞ্জ, বিরামপুর) আসনের সংসদ সদস্য শিবলী সাদিক এমপি বলেছেন- “আমার প্রাণ থাকা অবস্থায় আমার নির্বাচনী এলাকার একজন মানুষ কেউ না খেয়ে মরতে দেব না। আপনারা যারা বাইরে ঘোরাফেরা করছেন আপনাদের অনুরোধ করে বলছি আপনারা ঘরে ফিরে যান। মহামারী করোনার হাত থেকে প্রানের দিনাজপুর তথা প্রাণের বাংলাদেশকে রক্ষা করতে হবে।”
তিনি আরো বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন নির্বাচনের সময় আমাদেরকে বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইতে হয় না, তাই এখনই সময় প্রতিটি মানুষের দ্বারে দ্বারে গিয়ে আমাদেরকে খাবার পৌঁছে দিতে হবে। আমি চার উপজেলার প্রতিটি ওয়ার্ড ও গ্রামের দুস্থ শ্রমিক ও দিনমজুর মানুষের তালিকা করেছি। ক্ষুধা অনুভব করার আগেই যথাসময়ে আপনাদের দারে দারে খাবার পৌঁছে যাবে। আপনারা শুধু ঘরের মধ্যে থাকুন।” গতকাল তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।
বিশ্বের বিভিন্ন দেশে মহামারি আকার ধারণ করেছে কোভিট-৯০ বা নভেল করোনা ভাইরাস। বাংলাদেশেও প্রায় অর্ধশত আক্রান্ত ব্যক্তি সনাক্ত হয়েছে। এই করোনাভাইরাস মোকাবেলায় দিনাজপুরের ঘোড়াঘাট, হাকিমপুর, নবাবগঞ্জ ও বিরামপুর উপজেলায় বিভিন্ন ধরণের কার্যক্রম চালিয়ে যাচ্ছে সংসদ সদস্য শিবলী সাদিক এবং জনগণকে সচেতন করতে বিভিন্নভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছে স্থানীয় প্রশাসন। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হতে কঠোর অবস্থানে রয়েছে সেনাবাহিনী, আনসার, র‍্যাব ও পুলিশ সহ স্থানীয় প্রশাসন। এমন পরিস্থিতিতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে খেটে খাওয়া দিনমজুর মানুষ গুলো। জীবিকা নির্বাহের তাগিদে দুমুঠো খাবার যোগাতে অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন রাস্তায় বের হচ্ছে। যার ফলে বাড়ছে করোনা সংক্রমণের ঝুঁকি। এসব মানুষকে ঘরের মধ্যে রাখতে সরকারি বরাদ্দ ও ব্যক্তিগত তহবিল থেকে প্রায় ৪০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করেছে সাংসদ শিবলী সাদিক। উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীদের মাধ্যমে নিজ নিজ এলাকার গরীব, দুঃস্থ ও খেটে খাওয়া দিনমজুর মানুষের তালিকা করে ও চার উপজেলার ভ্যান, রিক্সা ও শ্রমিক ইউনিয়ন থেকে সদস্যদের তালিকা সংগ্রহ করে খাবার সামগ্রী পৌঁছে দিচ্ছেন। যেখানে দেশের অনেক এমপি মন্ত্রী হোম কোয়ারেন্টাইন ও সেলফ কোয়ারেন্টাইনে রয়েছে। সেখানে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক প্রতিদিন চার উপজেলায় ঘুরে বেড়াচ্ছেন এবং খোঁজখবর রাখছেন প্রতিটি জনগণের। জীবনে ঝুঁকি নিয়ে জনগনের পাশে দাঁড়ানোয় চার উপজেলার হাজার হাজার মানুষের প্রশংসায় ভাসছেন তিনি।

মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest