জলঢাকায় মৎস শ্রমিকদের কপালে এখনো ত্রানসহায়তা মেলেনি

প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২০

জলঢাকায় মৎস শ্রমিকদের কপালে এখনো ত্রানসহায়তা মেলেনি

হারুন অর রশিদ(রিয়াদ) জলঢাকা(নিলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর জলঢাকায় করোনা ভাইরাস ও লকডাউনের কারনে কর্মহীন হয়ে পড়া মৎস সম্প্রদায়ের শ্রমিকদের মাঝে খাদ্য সংকট দেখা দিয়েছে। বর্তমান পরিস্থিতিতে কাজের সুযোগ না থাকায় খাবার সংকটে পড়েছে তারা।

অনাহারে অর্ধাহারে আছে পৌরসভার মৎস সম্প্রদায় শ্রমিকের ৩০ টি পরিবারের প্রায় ১১০ জন সদস্য। করোনায় সৃষ্ট অচলাবস্থার লম্বা সময় পার হলেও এখন পর্যন্ত সরকারি বা বেসরকারি ভাবে বিতরনকৃত খাদ্য সহায়তা থেকে তারা বঞ্চিত হচ্ছে বলে অভিযোগ এসব মানুষের।

(১৯এপ্রিল রবিবার) পৌরশহরের মৎস সম্প্রদায়ের কর্মহীন হয়ে পড়া এসব মানুষের সাথে কথা হলে এসব তথ্য জানা যায়।

এ বিষয়ে সৎস লেবার নজরুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, করোনার কারণে ২০ দিন থেকে কর্মহীন আছি। এখন ব্যবসাও নেই, ঘরে খাবারও নেই। কোথাও থেকে এখনো কোন ত্রাণ সহায়তাও পাইনি। ৫সদস্যের পরিবার নিয়ে নিদারুন কষ্টে আছি।

নুরুজ্জামানের সাথে কথা হলে তিনি বলেন, সরকার আমাদের ঘর থেকে বের হতে দিচ্ছেনা, তাহলে আমরা খাব কি? যতদিন ঘরে থাকতে হয় থাকতে রাজি আছি তার আগে আমাদের খাবার ব্যবস্থা করেন।

ত্রান না পাওয়ার বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ময়নুল হকের সাথে কথা হলে তিনি বলেন, পৌরসভার বিষয়ে আমি কিছু করতে পারবোনা এ বিষয়ে মেয়রের সাথে যোগাযোগ করেন।

এ বিষয়ে পৌর মেয়র ফাহমিদ ফয়সাল কমেট চৌধুরীর সাথে দেখা পাওয়া না গেলে মুঠোফোনে একাধিকবার চেস্টা করেও তাকে পাওয়া যায়নি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest