রংপুরের গঙ্গাচড়ায় সামাজিক দুরুত্ব বজায় রেখে কলেজ কক্ষে সোনালী ব্যাংকের সেবা প্রদান

প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২০

রংপুরের গঙ্গাচড়ায় সামাজিক দুরুত্ব বজায় রেখে কলেজ কক্ষে সোনালী ব্যাংকের সেবা প্রদান

খাদেমুল মোরসালিন শাকীর,রংপুর ব্যুরোঃ করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে গঙ্গাচড়া মহিলা ডিগ্রী কলেজে সেবা প্রদান করছে সোনালী ব্যাংক গঙ্গাচড়া শাখা। গঙ্গাচড়া সোনালী ব্যাংকের উদ্যোগে ও উপজেলা প্রশাসন, উপজেলা সমাজ সেবা দপ্তর, পুলিশ সদস্য, গ্রাম পুলিশ ও সেনাবাহিনীর সদস্যদের সহযোগিতায় বৃহস্পতিবার (২৩ এপ্রিল) কলেজে বয়স্ক ভাতা প্রদান করা হয়।

সামাজিক দুরুত্ব বজায় রেখে ভাতা ভোগীদের লাইন করে কলেজের আলাদা আলাদা তিনটি কক্ষে ভাতা প্রদান করে ব্যাংক কর্তৃপক্ষ। এ সময় সার্বিক তদারকি করেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোসাদ্দেকুর রহমান, গঙ্গাচড়া সোনালী ব্যাংকের ম্যানেজার মনিরুজ্জামান শামীম, জনতা ব্যাংকের ম্যানেজার মোজাফ্ফর হোসেন। সোনালী ব্যাকের ম্যানেজার মনিরুজ্জামান শামীম জানান, বিভিন্ন ভাতা ভোগীরা বয়স্ক এবং সংখ্যায় অনেক বেশী হওয়ায় ব্যাংকে তাদের সেবা প্রদান ঝুঁকিপূর্ণ হওয়ায় করোনা ভাইরাস প্রতিরোধে কলেজে সেবা প্রদান করা হচ্ছে। প্রথম দিনে মাত্র দেড় ঘন্টায় সাড়ে ৫’শ সুবিধাভোগীকে ভাতা প্রদান করা হয়েছে। স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ সেবা অব্যাহত থাকবে।

সমাজ সেবা কর্মকর্তা মোসাদ্দেকুর রহমান বলেন, মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করতে পারিনা নাই, কিন্তু মুক্তিযোদ্ধাদের সেবা প্রদান করে উৎসাহ ও সাহস পেয়েছি। মুক্তিযোদ্ধারা যেমন নিজের কথা চিন্তা না দেশ ও দেশের মানুষের কথা ভেবে লড়াই করেছে তেমনি আরেক এক অদৃশ্য করোনার সঙ্গে লড়াই করতে হচ্ছে। এ লড়াইয়ে সরকারের সেবামূলক প্রতিষ্ঠানের দায়িত্বরত ব্যক্তিগণ সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে সেবা প্রদান করছে। এ কাজে আমি সেবার মাধ্যমে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। তিনি দেশ ও দেশের মানুষের কথা ভেবে সরকারের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠান ও সমাজ সেবকদের এ কাজে এগিয়ে আসার অনুরোধ জানান।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest