দীর্ঘ ১৩বছর ধরে চরম দুর্ভোগে রসুলপুরের জনগণ

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, জুন ২৩, ২০২০

দীর্ঘ ১৩বছর ধরে চরম দুর্ভোগে রসুলপুরের জনগণ

আলোকিত সময় ডেস্ক:
নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার রসুলপুর গ্রামের সাধারণ মানুষের চলাচলের জন্য একমাত্র রাস্তা “মেম্বারের পোল থেকে রসুলপুল পোল”। দীর্ঘ ১৩ বছর ধরে রাস্তা নবায়ন তো হয় নি আবার মেরামত ও করা হয় নি।
জনপ্রতিনিধিরা শুধু বরাবরের মতো দিয়েছেন আশ্বাস, কাজের কাজ ফলাফল শূন্য।

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রসুলপুরের জনগণের চলাচলের একমাত্র রাস্তা “মেম্বারের পোল থেকে রসুলপুর পোল” দীর্ঘ ১৩ বছর ধরে এই রাস্তা নতুন করে নবায়ন তো হয় নি বরং মেরামত পর্যন্ত ও করা হয় নি।

সরেজমিনে গিয়ে দেখা যায় চরম দুর্ভোগে আছে ওই এলাকার জনসাধারণ।

এই বেপারে স্থানীয় চেয়ারম্যান মিন্টু কোম্পানীর সাথে কথা বললে উনি জানান, “আজ ১৩বছর এই রাস্তর কাজ হয় নি এটা সত্য, আমি LGED মন্ত্রণালয়ে অনেকবার রাস্তাটা করার জন্য কাগজপত্র পাঠিয়েছি এবং আমাদের এমপি কিরন সাহেব কে ও বলেছি এই রাস্তা করে দেয়ার জন্য কিন্তু ওনারা দেখবে বলে আর কাজ হয় না। আমি চেষ্টা করে যাচ্ছি রাস্তাটা যেনো হয়, কিন্তু আমার একার পক্ষে তো সম্ভব নয়”

রাস্তা মেরামতের বেপারে জিগ্যেস করা হলে উনি জানান “রাস্তা নতুন করে করতে হবে, মেরামত করা হলে তা থাকবে না”।

স্থানীয় প্রভাবশালী আওয়ামীলীগ নেতা ও বাংলাদেশ আওয়ামী টিম নোয়াখালী জেলা শাখার সভাপতি মোঃহানিফ খাঁনের সাথে কথা বললে উনি বলেন,
“এ গ্রামে ৫০০০ থেকে ৬০০০ হাজার লোকের বসবাস। এ গ্রামে একটি মাত্র রাস্তা। যে রাস্তাট ১৩ বছর আগে নির্মাণ করা হয়। এর মধ্যে রাস্তাটা আর নবায়ন করা হয় নি। যার কারনে রাস্তাটা চলাচলে অনুপুযোগী হয়ে যায়। চরম কষ্ট করতে হচ্ছে এ গ্রামের মানুষদের। যেহেতু এ রাস্তাটা প্রধান সড়কের সাথে সংযুক্ত এ রাস্তাটা দিয়ে করিমপুরের সব মানুষ চলাচল করে। তা ছাড়া ফাজিলপুর গ্রামের মানুষরা ও রাস্তাটা নির্মান না হওয়ায় অনেক কষ্টের মধ্যে আছে। এ গ্রাম এ কোনো হাই স্কুল না থাকায় গ্রামে ছেলেমেয়েরা কষ্ট করে পাশ্ববর্তী করিমপুর জনকল্যান উচ্চ বিদ্যালয়ে যেতে হয়। আর অসুস্থ মানুষদের ডাক্তারের কাছে নিতে এবং জরুরি অবস্থায় ডাক্তারের কাছে নিয়ে যেতে চরম কষ্ট করতে হয়।
তাই এলাকাবাসীদের পক্ষ থেকে অনুরোধ, জনগণের নেতা এবং সংসদ সদস্য জনাব মামুনুর রশিদ কিরণ সাহেব এবং সড়ক ও সেতু মন্ত্রী জনাব ওবায়দুল কাদের স্যারের কাছে অনুরোধ, এই গ্রামের মানুষেরা অনেক আশা-আকাঙ্ক্ষা নিয়ে আপনাদের দিকে তাকিয়ে আছে, গ্রামের মানুষের অনুরোধ এই গ্রামের রাস্তা অতি দ্রুত নবায়ন করে দিন তা না পারলে মেরামত হলেও তার ব্যবস্থা করে দিন”।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest