হাতিয়ায় পরিবেশ অধিদপ্তরের সচেতনতামূলক মতবিনিময় সভা

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২৩

হাতিয়ায় পরিবেশ অধিদপ্তরের সচেতনতামূলক মতবিনিময় সভা

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় ইটভাটা সৃষ্ট পরিবেশ দূষণ, উন্নত প্রযুক্তির ইটভাটা স্থাপন ও ব্লকের ব্যবহার শীর্ষক সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২০ ডিসেম্বর) সকালে ইটভাটা মালিকদের উপজেলা পরিষদ হলরুমে এ সচেতনতামূলক মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।
পরিবেশ অধিদপ্তর নোয়াখালী জেলার উপপরিচালক মিহির লাল সরদারের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার সুরাইয়া আক্তার লাকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাতিয়া ইটভাটা মালিক সমিতির সভাপতি ফররুখ আহমেদ। এছাড়াও পুলিশ কর্মকর্তা সহ হাতিয়ার সকল ইটভাটার মালিকেরা উপস্থিত ছিলেন।
পরিবেশ অধিদপ্তর নোয়াখালী জেলার উপপরিচালক মিহির লাল সরদার জানান, ইটভাটা প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রন আইন ২০১৩ বাস্তবায়ন পূর্বক ইটভাটা পরিচালনা মহামান্য হাইকোর্টের নির্দেশনা মোতাবেক অবৈধ ইটভাটা বন্ধ এবং ব্লকের ব্যবহার বৃদ্ধির বিষয়ে ভাটা মালিকদেরকে নির্দেশনা প্রদান করা হয়েছে। এছাড়াও নিষিদ্ধ এলাকায় অবস্থিত ইটভাটা বন্ধকরণ সহ যেসকল ইটভাটা আধুনিক প্রযুক্তিতে রূপান্তর করা হয়নি এমন ইটভাটাকে জিগজ্যাগে রূপান্তর করার জন্যে বলা হয়।
হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার সুরাইয়া আক্তার লাকী বলেন, ইটভাটা মালিকদেরকে আইন মোতাবেক ইটভাটা স্থাপন ও পরিচালনা এবং ব্লকের সময়ান্তর কর্মপরিচালনা করার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest