মরণব্যাধী ক্যান্সার, একটি পরিবারকে নিঃস্ব :

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২৪

মরণব্যাধী ক্যান্সার, একটি পরিবারকে নিঃস্ব :

চট্রগ্রাম জেলার, ফটিকছড়ির উপজেলার অন্তর্গত সুয়াবিল ইউনিয়নের শোভনছড়ি গ্রামের হতদরিদ্র পরিবারের ছেলে মোঃ রবিউল ইসলাম। হতদরিদ্র এবং প্রত্যন্ত গ্রামের ছেলে হয়েও লেখাপড়া চালিয়ে গেছে নিজ উদ্যোগে। সুয়াবিল উচ্চ বিদ্যালয় হতে এস.এস.সি পাশ করে ভর্তি হয়েছিল উত্তর চট্টগ্রামের অন্যতম বিদ্যাপীঠ নাজিরহাট বিশ্ববিদ্যালয় কলেজে। লেখাপড়ায়ও ছিল বেশ মেধাবী, ফলে এইচ.এস.সি তে জিপিএ ৫ পেয়েছিল রবিউল ইসলাম ।
হঠাৎ সামান্য সেফটিক ইনফেকশন থেকে তার শরীরে আস্তে আস্তে ক্যান্সারে ছড়িয়ে পড়ে। হতদরিদ্র পরিবার সামর্থ্য অনুযায়ী তার চিকিৎসায় করে প্রথম থেকেই। কিছুদিন পর অবস্থার অবনতি হলে ডাক্তারের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ভারতে নেওয়াও হয়। যদিও উন্নত এই চিকিৎসা ছিল অত্যন্ত ব্যয়বহুল তাই তার আত্মীয়-স্বজন, এলাকার সামর্থ্যবান, বন্ধু-বান্ধব সহ অনেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল। ভারতে চিকিৎসার পর অনেকটাই সুস্থ হয়েছিল, যদিও পরে চিকিৎসার কারণে একটা পা কেটে ফেলা হয়েছিল, তাতেও তার আক্ষেপ ছিলনা বেচে থাকার তাগিদে।
চিকিৎসা শেষে ভারত থেকে আসার পর আমি সহ শোভনছড়ি ফাউন্ডেশন এর সদস্যরা তাকে দেখতে গিয়েছিলাম ** দেখে পরিস্থিতি ইম্প্রুভ মনে হয়েছিল, তাকে বলেছিলাম তুমি সুস্থ হয়ে যাবে ইনশাল্লাহ।
তাকে আশ্বস্তও করেছিলাম ভাইয়া ** তুমি সুস্থ হলে তোমার চাকুরীর ব্যবস্থা করে দিব ইনশাআল্লাহ ** সে খুব খুশি হয়ে যে হাসিটা হেসেছে এই স্মৃতি জীবনেও আমি ভুলতে পারবো না। ভাগ্যের নির্মম পরিহাস ** আমি আর তার মনের ইচ্ছেটা পূর্ণ করতে পারলামনা। আল্লাহর ইচ্ছায় আজ সে পরপারে চলে গেলো, আল্লাহ তাকে জান্নাতুল ফেরদাউস নসিব করুন। আমিন
তার মা, বাবা ও ভাই অনেক কষ্ট আর ত্যাগ স্বীকার করেছে, তাকে বাচানোর জন্য। তারা সবার প্রতি কৃতজ্ঞ বিশেষকরে Nazirhat College এর ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকা মহোদয়, এলাকাবাসী শোভনছড়ি প্রবাসী রেমিট্যান্স ফাইটার গ্রুপ ও তার বন্ধু, বান্দবসহ অনেকেই যারা সহযোগিতা করেছেন।
এখন সে সবাইকে মুক্ত করে নশ্বর এই পৃথিবী ছেড়ে পরপারে চলে গেছেন ** আল্লাহ তাকে পরপারে শান্তির বিছানায় রাখুক, দান করুক জান্নাতুল ফেরদৌস ** পরিশেষে এখনো আমাদের তার পরিবারের প্রতি খোঁজ খবর রাখতে হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest