সংবাদ সংগ্রহকালে সাংবাদিকের উপর অর্তকিত হামলা।

প্রকাশিত: ১০:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২৪

সংবাদ সংগ্রহকালে সাংবাদিকের উপর অর্তকিত হামলা।

স্টাফ রিপোর্টার: গতকাল কুমিল্লার চান্দিনা উপজেলা গল্লাই ইউনিয়ন এলাকায় অবৈধ বালুর ড্রেজার উত্তোলন প্রসঙ্গে
সংবাদ সংগ্রহের সময় দৈনিক দিন প্রতিদিন পত্রিকার সাংবাদিক আশরাফুল ইসলাম উপর দূবৃত্তকারীরা অর্তকিত হামলা সহ নগদ অর্থ ও স্বর্ণের চেইন ও ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায় ।

গল্লাই ইউনিয়নে শরিফ ও তার শশুর (মোমিন) দীর্ঘদিন যাবৎ বসন্তপুর গ্রামে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু- মাটি উত্তোলন করে আসছিল। একই ইউনিয়নে মোয়াজ্জেম তার ফসলি জমি থেকে ফুট হিসাবে মাটি বিক্রয় করে আসছিল। বিষয়টি জানার পর সাংবাদিক আশরাফুল অবৈধ ড্রেজার বিরুদ্ধে শরিফের ও মোমিনের নামে নিউজ করলে, তারা ক্ষিপ্ত হয়ে পরে। ড্রেজার চালানোর খবরটি চান্দিনার সহকারী কমিশন ভূমি উম্মে হাবিবাকে জানানো হলে, তিনি সেখানে গিয়ে অভিযান পরিচালনা করে ড্রেজার মেশিন জব্দ ও পাইপ ধ্বংস করে। দুই – এক দিন যেতে না যেতে সেখানে আবার ও প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ ভাবে ড্রেজার দিয়ে বালু- মাটি উত্তোলন করতে ব্যস্ত হয়ে পরে বালু খেকো ব্যবসায়ী শরিফ ও তার শশুর।

তারই পরিপেক্ষিতে ১৩ জানুয়ারী (শনিবার) বিকাল ৪টায় চান্দিনার গল্লাই ইউনিয়নের বিল্লাল বাজারে নামক স্থানে সংবাদ সংগ্রহ করেতে যায়। সাংবাদিক আশরাফুল ইসলামের উপর অর্তকিত হামলা চালায় শরিফ ও তার শশুর (মোমিন) এবং কামাল আরো তিন- চারজন। এমন অবস্থায় সাংবাদিকের সাথে থাকা নগদ অর্থ ও স্বর্ণের চেইন এবং সাংবাদিকের সাথে থাকা ক্যামেরা ছিনিয়ে নেয়।কামাল হলো মাটি বিক্রয়কারী (মোয়াজ্জেমের) ভাতিজা। হামলার সময় কামাল সাংবাদিককে বলে তোর কারনে শরিফের ড্রেজার মেশিন ও পাইপ ম্যাজিস্ট্রেট ধ্বংস করছে। তোকে আজ মেরেই ফেলবো। পরে সাংবাদিকে চর থাপ্পড় এবং গাছের ডাল দিয়ে আঘাত করতে থাকে। হামলাম পর একটি কক্ষেi সাংবাদিককে ৩ ঘন্টার মতো আটকে রাখে। পরে সাংবাদিক সেখানে থেকে কোন রকম ছুটে এসে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেয়।
এ ব্যাপারে চান্দিনা থানায় অভিযোগ দায়ের করেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest