মধুপুরে মাস্ক না পড়ার অপরাধে ব্যাবসায়ীদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত

প্রকাশিত: ১০:০৯ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০

মধুপুরে মাস্ক না পড়ার অপরাধে ব্যাবসায়ীদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত

মোঃ আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ

টাঙ্গাইলের মধুপুরে স্বাস্থ্য বিধি না মেনে সরকারী বিধি নিষেধ অমান্য করে মুখে মাস্ক না পড়ে ব্যাবসা প্রতিষ্ঠান পরিচালনা করার অপরাধে ১১ জন ব্যাবসায়ীকে মোট ১৯০০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও মধুপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এম. এ. করিম। বুধবার (২২ জুলাই )বিকেলে মধুপুর পৌরশহরের বিভিন্ন মার্কেটের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাস্ক বিহীন ব্যাবসায়ীদের এ জরিমানা করা হয়।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম. এ. করিম জানান, মধুপুরে দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তারপরও মানুষের মাঝে কোন রকম সচেতনতা নেই। মাস্ক পড়া সরকারিভাবে নির্দেশনা থাকলেও কেউই তা মানছেন না। মানুষ মাস্ক না পরে অহেতুক রাস্তায় ঘুরাফেরাও করছে।
করোনাভাইরাস প্রতিরোধে মানুষ মাস্ক না পরে অহেতুক রাস্তায় ঘুরাফেরা করছে মানুষের মাঝে স্বাস্থ্য সচেতনতা গড়ে তুলতে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। এজন্য শহর এবং গ্রামের পথচারীদের করোনা প্রতিরোধে বাধ্যতামূলক মাস্ক পড়তে সচেতন করা হচ্ছে।
তিনি আরো জানান উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা এর নির্দেশনায় মানুষের মাঝে করোনা প্রতিরোধে সচেতনতা গড়ে তুলতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় সকল ব্যাবসায়ীকে আবশ্যিকভাবে মাস্ক ব্যবহারের জন্য সতেচন করা হয়।
মাস্ক না পরে দোকানে বসে ক্রেতাদের মাঝে মালা মাল বেচা কেনার করার অপরাধে এ জরিমানা করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।
উল্লেখ্য কয়েকদিন আগে মধুপুরের আলোকদিয়া ইউনিয়নের লাউফুলা পাহাড়ী এলাকায় অবৈধভাবে মাটি কাটার অপরাধে উক্ত এলাকার বাদশা মিয়ার ছেলে মো: নজরুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest