উজিরপুরে বাল্যবিবাহ ও জেন্ডারভিত্তিক সহিংসতা বন্ধে প্রচার অভিযান

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২০

উজিরপুরে বাল্যবিবাহ ও জেন্ডারভিত্তিক সহিংসতা বন্ধে প্রচার অভিযান

শফিকুল ইসলাম শামীম, উজিরপুর প্রতিনিধি :
উজিরপুরে জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরামের আয়োজনে ও গার্লস অ্যাডভোকেসি অ্যালায়েন্স, প্লান ইনটারন্যাশনাল এর সহযোগিতায় মহামারি করোনা ভাইরাসের মধ্যে সময়কালীন বাল্যবিবাহ জেন্ডারভিত্তিক সহিংসতা বন্ধে সমাজিক সচেতনতামূলক প্রচারাভিযান ও আলোচনা সভার আয়োজন করা হয়।
উপজেলার শিকারপুর ইউনিয়ন পরিষদের হলরুমে আজ ৩১শে আগস্ট রোজ সোমবার সকাল ১০টা ৩০মিনিটে সময় কোরআন থেকে তেলাওয়াত ও প্রার্থনার মধ্যে দিয়ে আলোচনা অনুষ্ঠান শুরু হয়।

শিকারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ছরোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইসরাত জাহান। প্রধান অতিথির বক্তব্যকালে তিনি বাল্যবিবাহ ও জেন্ডারভিত্তিক সহিংসতা বন্ধে নানাবিধ সম্যসা ও সমাধান সম্পর্কে অত্যান্ত মূল্যবান বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান। তিনি বলেন বাল্যবিবাহ ও জেন্ডার ভিত্তিক সহিংসতা বন্ধে সমাজিক সচেতার বিকল্প নেই। প্রত্যেকে প্রত্যেকের নিজ নিজ দ্বায়িত্ব যথাযথভাবে পালন করলে এবং সচেতন থাকলে অবশ্যই এমন সমাজিক ব্যাধি থেকে মুক্তি পাওয়া যাবে।
এছাড়া নতুন কলা কৌশলে বাল্যবিবাহের প্রবণতা বৃদ্ধির খুটিনাটি সব বিষয় ধরে একটি একটি করে উপস্থিত সবাই মুক্তালোচনা করেন।

বিশেষ অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন শেরে বাংলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ তৌহিদুল ইসলাম ইরান, বাবুগঞ্জ প্রেসক্লাবে সাবেক সভাপতি ও বর্তমান বিমানবন্দর প্রেসক্লাব সভাপতি আরিচ আহাম্মেদ মুন্না। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন উজিরপুর রিপোর্টার ইউনিটের সাধারণ সম্পাদক সরদার সোহেল।

এসময়ে অালোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা অাঃ মজিদ ঢালী, উজিরপুর প্রেসক্লাব সভাপতি আঃ রহিম সরদার, শিকারপুর ইউনিয়ন ম্যারেজ কাজী আমিরুল ইসলাম রিয়াজ, মসজিদের ইমাম মোঃ রবিউল ইসলাম, ইউপি সদস্য আশরাফ আলী, মহিলা ইউপি সদস্য শিউলি বেগম, শিকারপুর বাজার কমিটির প্রতিনিধি আঃ করিম খান, এনজিও প্রতিনিধি এ্যাড. সাকলান খান, মিডিয়া প্রতিনিধি, মানবাধিকার কর্মী, অভিভাবক প্রতিনিধি, ছাত্র প্রতিনিধিসহ সকল শ্রেণীর সামাজিক ব্যক্তিবর্গ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest