ধামরাইয়ে সাংবাদিক জুলহাসকে নির্মমভাবে হত্যা, বিওজেএ’র তীব্র নিন্দা

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২০

ধামরাইয়ে সাংবাদিক জুলহাসকে নির্মমভাবে হত্যা, বিওজেএ’র তীব্র নিন্দা

প্রেস বিজ্ঞপ্তি :
ঢাকার ধামরাই উপজেলায় কর্মরত বিজয় টিভি’র জুলহাস উদ্দিন (৩৫) নামে এক সাংবাদিককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের বারবারিয়া গ্রামের কালী মন্দিরের পাশে এ ঘটনা ঘটে।

নিহত জুলহাস উদ্দিন ধামরাই উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের দক্ষিণ হাতকোরা গ্রামের মৃত রইস উদ্দিনের ছেলে।গাঙ্গুটিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার রবিউল আওয়াল হাসু বলেন, দুপুরের দিকে এক ব্যক্তি তাকে পেটে ছুরিকাঘাত করে। পরে মানিকগঞ্জের সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এদিকে, সাংবাদিক জুলহাসের উপর এমন নির্মম হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে, বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন- বিওজেএ।
বৃহস্পতিবার সন্ধ্যায় দপ্তর সম্পাদক মারুফ সরকার স্বাক্ষরিত এক প্রতিবাদ পত্রে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

প্রতিবাদ বার্তায় বিওজেএ’র সভাপতি জাহিদ ইকবাল বলেন, সাংবাদিকরা কোন পক্ষের লোক নন, অন্যায়-অবিচারের বিরুদ্ধে সবসময় সাংবাদিকরা সোচ্চার থাকেন। তারা একটি দেশ একটি জাতির প্রতিমুহুর্তের খবরের জন্য বাহকের মতন কাজ করে যাচ্ছেন, মানুষের না বলা কথাগুলো তাদের কলমেই উন্মোচিত হতে চলেছে যুগ যুগ ধরে। তবুও গণমাধ্যম কর্মিরা নির্যাতিত-নিপীড়িত যা খুবই দু:খজনক।

জাহিদ ইকবাল বলেন, প্রতিদিনই দেশের কোথাও না কোথাও সাংবাদিকদের ওপর হামলা-মামলা হচ্ছে । কোথাও বা হত্যার মূল টার্গেটে পরিনত হচ্ছে সাংবাদিকরা । দেশে সুষ্ঠু বিচার নেই বলে প্রতিনিয়ত বাড়ছে মর্মান্তিক এমন হৃদয়বিদারক হত্যাকান্ড। যা সচেতন দেশবাসীর কাছে সত্যিই উদ্বেগের বিষয়।

এছাড়াও জাহিদ ইকবাল বলেন, দেশ ও দশের উন্নয়নে অনেকাংশে ভূমিকা রাখছে সাংবাদিক সমাজ তাই এদের মৌলিক অধিকার,সম্মান ইত্যাদি বিষয়ের প্রতি আমাদের আরো সচেতন হতে হবে এবং সত্যের পথে সংগ্রামের পথে যেন প্রতিটি সাংবাদিক তার কলম চালাতে পারেন সেদিকে সবার নজর রাখতে হবে ।

জাহিদ ইকবাল অবিলম্বে সাংবাদিক জুলহাস হত্যাকারীদের গ্রেফতার দাবী করে বলেন, দৃষ্টান্তমুলকভাবে হত্যাকারীদের মুখোশ উন্মোচনসহ শাস্তির ব্যবস্থা করবেন বলেই সাংবাদিক সমাজ বিশ্বাস রাখছে অন্যথায় তুমুল আন্দোলনের মাধ্যমে দাবী আদায়ের দৃষ্টান্ত সাংবাদিকদেরও আছে যা কারো অজানা নয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

মুজিব বর্ষ

ফেসবুক পেজ

Pin It on Pinterest