ভূরুঙ্গামারীতে বিজিবি-বিএসএফ এর পতাকা বৈঠক অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:১০ পূর্বাহ্ণ, নভেম্বর ৬, ২০২০

ভূরুঙ্গামারীতে বিজিবি-বিএসএফ এর পতাকা বৈঠক অনুষ্ঠিত

সাইফুর রহমান শামীম,, কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামের উপজেলার ময়দান সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় বিএসএফ এর কমান্ডার পর্যায়ের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ নভেম্বর) বিকেলে দুই দেশের সীমান্তে আন্তঃসীমান্ত অপরাধ হ্রাসসহ বিভিন্ন বিষয় নিয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বিজিবি সূত্রে জানা যায়, বাংলাদেশের ময়দান সীমান্ত ও ভারতের দীঘলটারী সীমান্তের দীনহাটা এলাকায় আন্তর্জাতিক সীমানা পিলার ৯৭৭/৭এস এর নিকট ভারতের ১০ গজ অভ্যন্তরে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন কুড়িগ্রাম-২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ জামাল হোসেন এবং ভারতের বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন দিনহাটা ক্যাম্পের ৬২ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী মনোজ কুমার ইয়াদব ও ১২৯ ব্যাটালিয়নের বিএসএফ এর ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট শ্রী এমএস রওয়াত।

এছাড়াও বৈঠকে উভয় দেশের ব্যাটালিয়ন স্টাফ অফিসার ও সংশ্লিষ্ট এলাকার কোম্পানি কমান্ডারগণও উপস্থিত ছিলেন।

পতাকা বৈঠকে দুই দেশের নেতৃবৃন্দের মধ্যে জিরো লাইন হতে ১৫০ গজের মধ্যে নির্মাণ সংক্রান্ত বিষয়, সীমান্তে বিজিবি ও বিএসএফ এর নজরদারী বৃদ্ধি, সীমান্তে হত্যা বন্ধ, চোরাচালান প্রতিরোধ, নারী ও শিশু পাচার রোধ, অবৈধ অনুপ্রবেশ,বাংলাদেশ সরকারের জিরো টলারেন্স নীতির সমর্থনে মাদক পাচার বন্ধসহ অন্যান্য আন্তঃসীমান্ত অপরাধ হ্রাস করার বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। এসময় দুই দেশের কর্মকর্তাগণ একমত পোষণ করেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest