শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ও রায়েরবাজার বধ্যভূমিতে শ্রদ্ধা জানাতে মানুষের ঢল ll

প্রকাশিত: ১২:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২০

শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ও রায়েরবাজার বধ্যভূমিতে শ্রদ্ধা জানাতে মানুষের ঢল ll

অনলাইন ডেস্ক:শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ভোরে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল ৭টা থেকে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাতে আজ (সোমবার) সকাল থেকেই মানুষের ঢল নামে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ও রায়েরবাজার বধ্যভূমিতে।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ভোরে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল ৭টা থেকে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

এরপর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের অবমাননা করে এমন অপশক্তিকে রুখে দেবে বাংলাদেশের মানুষ। এরপর দলের নেতাকর্মীদের নিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সিনিয়র নেতারা।

বেলা বাড়ার সাথে সাথে স্মৃতিসৌধে জনসমাগম বাড়ে। করোনার স্বাস্থ্য ঝুঁকি থাকলেও স্মৃতিসৌধে মানুষের ঢল নামে। শ্রদ্ধা নিবেদন করেন শহীদ পরিবারের সন্তানরা, যুবলীগ, ছাত্রলীগ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। বুদ্ধিজীবী স্মৃতিসৌধ ও আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest